• শুক্রবার , ২৯ মার্চ ২০২৪

ইউনাইটেডের ফ্লাইট ফের চালু


প্রকাশিত: ২:৫৮ পিএম, ২৭ সেপ্টেম্বর ১৪ , শনিবার

নিউজটি পড়া হয়েছে ৫১ বার

 

united airways

  শফিক আজিজি.ঢাকা:
দুইদিন বন্ধ থাকার পর আবার চালু হয়েছে ইউনাইটেড এয়ারওয়েজের সব ফ্লাইট।

অব্যবস্থাপনার অভিযোগে গত ২২ সেপ্টেম্বর পরিচালকদের চাপের মুখে ইউনাইটেড এয়ারওয়েজের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক ক্যাপ্টেন তাসবিরুল আহমেদ চৌধুরী পদত্যাগ করেন। নতুন চেয়ারম্যান এবং ব্যবস্থাপক নিয়োগ দেওয়া হলেও ইউনাইটেডের অর্থ সংকটের কোনো সমাধান হয়েছে কিনা জানা যায়নি।

 
এদিকে  আজ শনিবার সকাল ৮টায় অভ্যন্তরীণ একটি ফ্লাইট ঢাকা ছেড়ে গেছে।ইউনাইটেডের মার্কেটিং ও জনসংযোগ শাখার ডিজিএম মোঃ কামরুল ইসলাম জাতিরকন্ঠকে জানান, ব্যবস্থাপনা কমিটিতে ভুল বোঝাবুঝির কারণে অভ্যন্তরীন ও আন্তজার্তিক রুটে ফ্লাইট সার্ভিস বন্ধ করা হয়েছিল।বর্তমানে বিষয়টি মিমাংসা হয়েছে।আগের ব্যবস্থাপনা কমিটি পুর্নবহাল হয়েছে।

 

তিনি জানান, ইউনাইটেডের অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক কাউন্টার বিমানবন্দরে খোলা রয়েছে। দুপুরে আন্তর্জাতিক একটি ফ্লাইট ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে কলকাতা যাবে। রাতে জেদ্দাগামী একটি ফ্লাইট শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যাবে।

ফ্লাইট পরিচালনায় অর্থাভাবের কারণে গত বৃহস্পতিবার ইউনাইটেডে এয়ারোয়েজের সব ফ্লাইট বন্ধ ঘোষণা করা হয়।

ইউনাইটেডের কাছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ ৮৪ কোটি টাকা পাওনা রয়েছে। এছাড়া জ্বালানি, রক্ষণাবেক্ষণ ও লিজ ভাড়া বাবদ ইউনাইটেড এয়ারওয়েজের আরো প্রায় ৫০ কোটি টাকা দেনা রয়েছে।

অব্যবস্থাপনার অভিযোগে গত ২২ সেপ্টেম্বর পরিচালকদের চাপের মুখে ইউনাইটেড এয়ারওয়েজের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক ক্যাপ্টেন তাসবিরুল আহমেদ চৌধুরী পদত্যাগ করেন।