• বৃহস্পতিবার , ২৮ মার্চ ২০২৪

ইউনাইটেডের আট জনের বিরুদ্ধে ৫০ কোটি টাকা ক্ষতিপূরণের মামলা


প্রকাশিত: ১:২৬ পিএম, ৩০ সেপ্টেম্বর ১৪ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ১২৩ বার

 


   কোর্ট রিপোর্টার:
৫০ কোটি টাকা ক্ষতিপূরণের দাবিতে ইউনাইটেড এয়ারওয়েজ, এর কর্মকর্তা ও এক সচিবসহ মোট আট জনের বিরুদ্ধে মামলা দায়ের কারা হয়েছে।

সোমবার ব্যবসায়ীদের বৃহৎ সংগঠন এফবিসিসিআই সদস্য আবু বক্কর সিদ্দিকসহ ৫ জন বাদী হয়ে ঢাকার প্রথম যুগ্ম-জেলা জজ আদালতে এ মামলা দায়ের করেন। মামলার অপর বাদীরা হলেন- রফিকুল ইসলাম, নারগিস আক্তার, মকবুল হোসেন, সোহানুর রহমান সেলিম।

মামলার বিবাদীরা হলো- ইউনাইটেড এয়ারওয়েজ লিমিটেড, ব্যাস্থাপনা পরিচালক, চেয়ারম্যান, ব্যাবস্থাপক (সেলস এডমিন), ম্যানেজার অপারেশন, এয়ার ট্রাভেলস অ্যান্ড ট্যুরিস্টসের ব্যবস্থাপনা পরিচালক, বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব ও সিভিল এভিয়েশনের চেয়ারম্যান।

মামলার অভিযোগে জানা যায়, গত ২৪ সেপ্টেম্বর ইউনাইটেড এয়ারওয়েজের বিমানযোগে মালয়েশিয়ায় যাওয়ার জন্য ২১ সেপ্টেম্বর ৫টি টিকেট ক্রয় করে। ২৫ সেপ্টেম্বর মালয়েশিয়ার একটি কোম্পানির সঙ্গে জমি ক্রয় সংক্রান্ত একটি চুক্তি হওয়ার কথা ছিল।

গত ২৪ সেপ্টেম্বর যাওয়ার উদ্দেশে হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে গিয়ে বোর্ডিং পাস সংগ্রহ করার পরে বাদী জানতে পারেন যে, ফ্লাইটটি বাতিল করা হয়েছে। এয়ারওয়েজ কর্তৃপক্ষ কোনো ধরনের তথ্য প্রদান না করেই ফ্লাইটটি বাতিল করায় তারা মালয়েশীয় কোম্পানির সঙ্গে চুক্তি করতে না পারায় তাদের ৫০ কোটি টাকার ক্ষতি হয়।

তবে মামলাটিতে প্রয়োজনীয কোর্ট ফি দাখিল না করায় ওই আদালতের বিচারক মো. ফজলে এলাহী আগামী ১৬ অক্টোবর প্রয়োজনীয় কোর্ট ফি দাখিলের জন্য দিন ধার্য করেছেন। অ্যাডভোকেট আব্দুস সালাম বাদীপক্ষে মামলাটি দায়ের করেন।