• বৃহস্পতিবার , ১৮ এপ্রিল ২০২৪

ইউএস বাংলা বিমানের টয়লেটে ৬ কেজি সোনা


প্রকাশিত: ২:৫৩ পিএম, ৬ আগস্ট ১৭ , রোববার

নিউজটি পড়া হয়েছে ৫১ বার

বিশেষ প্রতিনিধি :  হজরত শাহজালাল বিমানবন্দরে বিমানের টয়লেট থেকে ৬ কেজি ওজনের সোনা উদ্ধার করেছে ঢাকা কাস্টমস ??????????????????????????হাউজ।রোববার সকালে এ সোনা উদ্ধার করা হয় বলে কাস্টম হাউজের সহকারী কমিশনার এ এইচ এম আহসানুল কবির জাতিরকন্ঠকে নিশ্চিত করেছেন।

আহসানুল কবির জানান, ইউএস বাংলা এয়ারলাইন্সের বিএস ৩১৪ নম্বর ফ্লাইটের টয়লেট থেকে পরিত্যক্ত অবস্থায় ১ কেজি ওজনের ৬টি সোনার বার উদ্ধার করা হয়। উদ্ধারকৃত স্বর্ণের বাজার মূল্য প্রায় ৩ কোটি টাকা। হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের এক যাত্রীর কোমর থেকে ২৫ কেজি ও জনের ২৫০টি সোনার বার জব্দ করে ঢাকা কাস্টমস হাউজ।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মইনুল খান জানান,  মো. জামিল আক্তার নামে ওই যাত্রী সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে শনিবার সন্ধ্যার পর ঢাকা বিমানবন্দরে আসেন। ইমিগ্রেশন শেষে বিমানবন্দরের গ্রিন চ্যানেল দিয়ে বের হওয়ার সময় হুইল চেয়ারে থাকা ওই যাত্রীকে চ্যালেঞ্জ করে কাস্টমস কর্মকর্তারা। পরে তার তল্লাশি নেয় কাস্টমসের কর্মকর্তারা।

এসময় কোমর থেকে ১০০ গ্রাম ওজনের ২৫০টি সোনার বার পাওয়া যায়। জব্দকৃত সোনাগুলোর আনুমানিক মূল্য প্রায় সাড়ে ১২ কোটি টাকা। জামিল আক্তারের বিরুদ্ধে এ বিষয়ে মামলা করে বিমানবন্দর থানায় হস্তান্তর করা হবে বলে জানায় ঢাকা কাস্টমস।