• মঙ্গলবার , ২৩ এপ্রিল ২০২৪

‘আমরা নাক গলানো পছন্দ করিনা-মন্ত্রিসভায় পরিবর্তন আসতে পারে’


প্রকাশিত: ৬:৪৩ পিএম, ১৮ জুলাই ১৭ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ৪৭ বার

বিশেষ প্রতিনিধি  :  দেশের অভ্যন্তরীন বিষয়ে নাক গলানো আমরা পছন্দ করিনা-। আমরা আমাদের সমস্যা নিজেরাই মোকাবেলা o-kader-www.jatirkhantha.com.bdকরতে সক্ষম বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারন সম্পাদক ওবায়দুল কাদের।ওদিকে মন্ত্রিসভায় আসন্ন পরিবর্তন সম্পর্কে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মন্ত্রিসভায় বড় ধরণের পরিবর্তন আসতে পারে। তবে এটা একান্তই প্রধানমন্ত্রী শেখ হাসিনার এক্তিয়ার।মঙ্গলবার সাংবাদিকদের একথা জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, মন্ত্রিসভায় রদবদল আসবে কি না, তা প্রধানমন্ত্রী ভাল জানেন। এ বিষয়ে কিছু বলতে পারব না। তবে মন্ত্রিসভায় একটা রদবদল হতে পারে। রদবদল কখন হবে, তা বলতে পারব না। মঙ্গলবার দুপুরে রাজধানীর সেতু ভবনে অস্ট্রেলিয়ার একটি প্রতিনিধিদলের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকের প্রশ্নের পরিপ্রেক্ষিতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসব কথা বলেন।

উপপ্রধানমন্ত্রীর পদ সৃষ্টির বিষয়ে ওবায়দুল কাদেরকে সাংবাদিকেরা প্রশ্ন করলে জবাবে তিনি বলেন, উপপ্রধানমন্ত্রী স্রেফ একটা গুজব। এটার কোনো বাস্তবতা নেই। আমি বলব এটা একটা ভিত্তিহীন মিথ্যা কথা। এটার কোনো বাস্তবতা নেই, এ ধরনের কোনো চিন্তা-ভাবনা নেই।

অপর এক প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, বাংলাদেশকে এখন কারো খাটো করে দেখার কোনো সুযোগ নেই। আমাদের অবস্থান এখন অনেক উচ্চতায়। আমাদের এখন যে উচ্চতায় এবং সেখানে আমাদের গণতন্ত্রের বিষয়টা আমরাই দেখব। আমাদের এখানে যদি অপজিশনের (বিরোধী দল) সঙ্গে সমস্যা হয়, সেটাও আমরা দেখব। আমি বিনয়ের সঙ্গে বলব, বাংলাদেশকে এখন কারো পরামর্শ আর উপদেশ দেয়ার দরকার নেই।

আমরা বন্ধু হিসেবে থাকতে চাই এবং আমরা বন্ধুত্ব বজায় রাখতে চাই। আমাদের অভ্যন্তরীণ ব্যাপারে অহেতুক নাক গলানো হলে অবশ্যই আমরা বিরোধিতা করি। আমাদের কোনো ত্রুটি থাকলে, আমরাই সমাধান করব। জনগণ প্রোটেস্ট করবে। কিন্তু বাইরের শক্তি চাপ দিয়ে কিছু করবে, সে দিন চলে গেছে। বাংলাদেশ সে জায়গা অতিক্রম করে অনেক দূর এগিয়ে এসেছে।