• বৃহস্পতিবার , ২৫ এপ্রিল ২০২৪

আওয়ামী লীগকে হাইব্রিড মুক্ত করা হবে : যোগাযোগমন্ত্রী


প্রকাশিত: ২:১৪ এএম, ২ জুন ১৪ , সোমবার

নিউজটি পড়া হয়েছে ৬৫ বার

জেলা প্রতিনিধি ভোলা, ১ জুন ২০১৪:

ভোলার লালমোহন-চরফ্যাশন সড়কের উপজেলা পরিষদ সংলগ্ন লাঙ্গলখালী ব্রীজ উদ্বোধনকালে যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন ২০১৮ সালের শুরতেই পদ্মা সেতু জনগনের চলাচলের জন্য উন্মুক্ত করা হবে। দু’ এক দিনের মধ্যে সেতু নির্মানের কার্যাদেশ দেয়া হচ্ছে। চায়না ব্রীজ কোম্পানী কাজ পেয়েছে। শুধু অর্থায়ন ছাড়া সব কিছুই বিশ্ব ব্যাংকের পরামর্শক্রমেই হচ্ছে । ২০১৭ সালের শেষ দিকে না হলেও ১৮ সালের শুরুতে কাজ শেষ হবে। এ সেতু নির্মানের মধ্য দিয়ে যোগাযোগ ব্যবস্থায় অভুতপূর্ব উন্নয়ন ঘটবে। এ সময় তিনি আরো বলেন চট্রগ্রাম-লক্ষ্মীপুর-ভোলা-খুলনা মহাসড়ক নির্মান কাজের ঘোষনা পর্যায়ক্রমে হবে। একই সঙ্গে ভোলা-বরিশালের মধ্যে সড়ক নির্মানের জন্য সেতু নির্মান করা হবে।

এ সময় দেশে গুম-হত্যা প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে যোগাযোগ মন্ত্রী বলেন, সব সরকারের আমলেই হত্যা-গুম হতে পারে। আমাদের দেখতে হবে সরকার কি ব্যবস্থা নিয়েছে। গুম, হত্যাকারী যেই হোক তাকে বিচার আওতায় এনে সাজা দেয়া হবে। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার এ বিষয়ে কঠোর অবস্থানে রয়েছে। এ ক্ষেত্রে ছাড় দেয়ার কোন সুযোগ নেই।

পরে তিনি লালমোহন চৌরাস্তার মোড়ে এক জনসভায়ও বক্তব্য রাখেন। ওই সময় তিনি বলেন, আওয়ামী লীগকে হাইব্রিড মুক্ত করতে প্রধান মন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দলে লুকিয়ে থাকা হাইব্রিড নেতাদের খুঁজে বেরকরা হচ্ছে। এদেরও ছাড়া দেয়া হবে না। এসময় তিনি লালমোহন উপজেলার নাজিরপুর ও দেবিরচর সেতু নির্মান, তজুমদ্দিন কুঞ্জের হাট বন্যায় ক্ষতিগ্রস্ত সড়ক সংস্কারের আশ্বাস দিয়ে আগামী এক সপ্তাহের মধ্যে ভোলা-বোরহানউদ্দিন-চরমানিকা ৩৯ কিলোমিটার আঞ্চলিক মহাসড়ক কাজ শুরু করার ঘোষনা দেন।

পৌর আওয়ামী লীগের আহবায়ক ও উপজেলা ভাইস চেয়ারম্যান ফকরুল আলম হাওলাদারের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন ভোলা-৩ আসনের এমপি নুরুন্নবী চৌধুরী শাওন, উপজেলা চেয়ারম্যান গিয়াস উদ্দিন আহমেদ প্রমুখ। উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ সেলিম রেজা, অতিরিক্ত পুলিশ সুপার মাফুজুর রহমান, অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোঃ এমদাদ হোসেন, তত্বাবধায়ক প্রকৌশলী এ কে এম মাঈনুদ্দিন, নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ শাহীন সরকার, সহকারী প্রকৌশলী আব্দুল মন্নান প্রমুখ। পরে মন্ত্রী বন্যায় ক্ষতিগ্রস্ত তজুমদ্দিন উপজেলার প্রধান সড়ক পরির্দশন করেন।