• শুক্রবার , ১৯ এপ্রিল ২০২৪

অর্থমন্ত্রীকে ফুলেল শুভেচ্ছায় প্রকাশকরা জানালো হৃদয়ের কথা


প্রকাশিত: ১:১৯ এএম, ২৬ জানুয়ারী ১৮ , শুক্রবার

নিউজটি পড়া হয়েছে ৯৪ বার

অর্থমন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানাচ্ছেন দেশের খ্যাতনামা প্রকাশনা সংস্থা বাংলাপ্রকাশের প্রকাশক প্রকৌশলী মেহেদী হাসান
অর্থমন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানাচ্ছেন দেশের খ্যাতনামা প্রকাশনা সংস্থা বাংলাপ্রকাশের প্রকাশক প্রকৌশলী মেহেদী হাসান

বিশেষ প্রতিনিধি :  মাননীয় অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এর ৮৫তম জন্মদিনের সংবর্ধনা এবং তাঁর লেখা ”সংকট ও সুযোগ” বইয়ের প্রকাশনা অনুষ্ঠানে তাঁকে ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন দেশের খ্যাতনামা প্রকাশনা সংস্থা বাংলাপ্রকাশের প্রকাশক, অমিকন গ্রুপের চেয়ারম্যান এবং  জ্ঞান ও সৃজনশীল পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির আন্তজার্তিক পরিচালক প্রকৌশলী মেহেদী হাসান।

বক্তব্য রাখছেন প্রকৌশলী মেহেদী হাসান
বক্তব্য রাখছেন প্রকৌশলী মেহেদী হাসান

দিবসটি উপলক্ষ্যে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত কে ঘিরে আজ বৃহস্পতিবার সন্ধ্যায় বিশ্ব সাহিত্য কেন্দ্রে দুই দফায় বসেছিল দেশের খ্যাতনামা অর্থনীতিবিদ, সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ের সচিব ও র্কীতিমান শিক্ষকদের মিলনমেলা। সন্ধ্যালগ্নে প্রথমে জন্মদিনের সংবর্ধনায় অর্থমন্ত্রী বিভিন্ন খ্যাতনামা নানা শ্রেণী পেশার মানুষের ফুলেল শুভেচ্ছায় সিক্ত হন।

 অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ৮৫তম জন্মদিনের কেক কাটছেন

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ৮৫তম জন্মদিনের কেক কাটছেন

পরে রাত ৯টা অবধি চলে অর্থমন্ত্রীর গবেষণাধর্মী গ্রন্থ ”সংকট ও সুযোগ” শীর্ষক বই এর প্রকাশনা অনুষ্ঠান। এতে দেশের খ্যাতিমান অর্থনীতিবিদ ও বিশ্ববিদ্যালয় শিক্ষকরা  অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত কে নিয়ে নানা স্মৃতিচারণ করেন। জন্মদিন উপলক্ষ্যে অর্থমন্ত্রী’ও তাঁর স্বর্ণ সময়ের নানা স্মৃতিচারণ করেন ৮৫তম জন্মদিনের সংবর্ধনা এবং ”সংকট ও সুযোগ” বইয়ের প্রকাশনা অনুষ্ঠানে।
00
এসময় সময় প্রকাশন আয়োজিত ”সংকট ও সুযোগ” শীর্ষক বই এর প্রকাশনা অনুষ্ঠানে দেশের প্রকাশকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন  বাংলা প্রকাশের প্রকাশক প্রকৌশলী মেহেদী হাসান। তিনি অর্থমন্ত্রীকে প্রকাশকদের পক্ষ থেকে তাঁকে কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ ও  দীর্ঘায়ূ কামনা করে বলেন,  অর্থমন্ত্রীর লেখা ”সংকট ও সুযোগ” বইটি দেশে একটি মাইলফলক হয়ে থাকবে। এজন্য তিনি  দেশের প্রকাশনা শিল্পে অর্থমন্ত্রীর আন্তরিকতা ও সহযোগীতা কামনা করেন বলেন, কোনো কালো আইনের কারণে যাতে প্রকাশনা শিল্পের অগ্রগতি বন্ধ না হয়ে যায় আমরা প্রকাশকরা সেদিকে অর্থমন্ত্রীর হস্তক্ষেপ ও সহযোগীতার কামনা করছি।
33
ইমেরিটাস অধ্যাপক আনিসুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু অধ্যাপক মুনতাসীর মামুন, বিশ্বসাহিত্য কেন্দ্র প্রধান আব্দুল্লাহ আবু সায়ীদ, অধ্যাপক সৈয়দ মনজুরুল ইসলাম, গবেষক নূহ-উল-আলম লেলিন, সুভাস সিংহ রায়, প্রথম আলোর উপ সম্পাদক আনিসুল হক,বিজিএমইএ’র সাবেক সভাপতি আতিকুল ইসলাম, সময় প্রকাশনের কর্নধার ফরিদ আহমেদ প্রমুখ।