• বৃহস্পতিবার , ১৮ এপ্রিল ২০২৪

অমিকনের ‘দি পোয়েট অব পলিটিক্স’ জয় করলো জার্মানির ফ্রাঙ্কফুর্ট বইমেলা


প্রকাশিত: ৯:২১ পিএম, ১৬ অক্টোবর ১৭ , সোমবার

নিউজটি পড়া হয়েছে ৯২ বার

এস রহমান :  চেতনায় বঙ্গবন্ধু, উদ্যোগে বঙ্গবন্ধুকে যিনি লালন করেন সেই অমিকন পাবলিশিং হাউজ এর চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মেহেদী হাসান

Omicon Discover 'Poet of Politics'
Omicon Discover ‘Poet of Politics’

এবার ফ্রাঙ্কফুর্ট বইমেলায় বঙ্গবন্ধু’র বেশ কিছু বই নিয়ে গিয়েছিলেন। এসব বইয়ের মধ্যে  ফ্রাঙ্কফুর্ট বইমেলায় সাড়া ফেলেছে ‘দি পোয়েট অব পলিটিক্স’। রাজনীতির কবি, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী, জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই বইটি বিদেশী পাঠকদের মন জয় করে নিয়েছে। ইংরেজি সংস্করণে বের হওয়া বইটির বিপুল সংখ্যক কপির অর্ডার দিয়েছে বিভিন্ন সংস্থা।

এ সম্পর্কে অমিকন পাবলিশিং হাউজ এর চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মেহেদী হাসান বলেন, এখনো বিদেশী পাঠকরা জানতে চায় জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। কেন তাঁকে হত্যা করা হয়েছিল সেটাও জানতে চায় বিদেশী পাঠকরা।
Academic and creative publishers association of Bangladesh has participated with their own stall at the exhibition
‌জার্মানীতে ১১ অক্টোবর থেকে ১৫ অক্টোবর পর্যন্ত এ বইমেলায় এবার  বাংলাদেশের পাঠ্যপুস্তক ও সৃজনশীল প্রকাশনা সমিতির সভাপতি মাজহারুল ইসলাম, প্রধান নির্বাহী কামরুল হাসান শায়ক, আন্তর্জাতিক বিষয়ক পরিচালক প্রকৌশলী মেহেদী হাসান এবং পরিচালক নজরুল ইসলাম বাহারের প্রতিনিধিত্বে প্রতিষ্ঠানটি নিজ স্টল নিয়ে এ বইমেলায় অংশগ্রহণ করে।

বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতিও তাদের সভাপতি আরিফ হোসেন ছোটন, সহ-সভাপতি এম শরীফ-উল আলম, সহ-সভাপতি কাজী শাহ আলম এবং পরিচালক আমিরুল ইসলাম ও অমিকন পাবলিশিং হাউজের পরিচালক দোলা হাসান  নিজস্ব স্টল নিয়ে এ মেলায় অংশ নেন।

অমিকন পাবলিশিং হাউজ এর ব্যবস্থাপনা পরিচালক এম শরীফ উল আলম  বলেন, ২০১৭ সালের ফ্রাঙ্কফুর্ট বইমেলায় প্রথমবারের মতো অমিকন অংশগ্রহণ করেছে। পৃথিবীর খ্যাতনামা সব প্রকাশনা প্রতিষ্ঠানের সাথে বিশ্বদরবারে বাংলাদেশের পতাকা হাতে উপস্থিত হতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত এবং গর্বিত।