• শুক্রবার , ২৯ মার্চ ২০২৪

অবৈধ সন্তান বিক্রির হাসপাতাল-প্রতি সন্তান বিক্রি ১৪০০ ডলারে


প্রকাশিত: ৪:২১ পিএম, ২০ এপ্রিল ১৬ , বুধবার

নিউজটি পড়া হয়েছে ১৮৭ বার

নয়া দিল্লী থেকে মিরা নায়ার  :   অবৈধ সন্তান বিক্রির আড়ত একটি হাসপাতাল সনাক্ত করে পুলিশ child sold-www.jatirkhantha.com.bdসেখান থেকে চারটি নবজাতক শিশু উদ্ধার করেছে।ওই হাসপাতালে  প্রতিটি সন্তান বিক্রি হতো ১৪০০ ডলারে। দেশী-বিদেশী নিঃসন্তান দম্পতি প্রতি সন্তান কিনে নিতেন ১৪০০ ডলারে।

সরেজমিনে খোঁজ নিয়ে জানা গেছে, অনাকাঙ্খিত গর্ভধারণের লজ্জা থেকে নিস্তার লাভে গর্ভপাত ঘটানোর জন্য হাসপাতালের শরণাপন্ন হতে হয়। ভারতের একটি হাসপাতালে অনাকাঙ্খিত বাচ্চার মা বা অভিভাবককে প্ররোচিত করে বাচ্চাগুলোকে নিজেদের হেফাজতে রেখে সন্তানহীন দম্পতির নিকট ১৪০০ ডলার বা ১১০,০০০ টাকায় বিক্রয় করা হয়।

এই জঘন্য ‘শিশু খামার’টি ভারতের গোয়ালিয়র জেলায় ৩০ শয্যা বিশিষ্ঠ পালাশ হাসপাতালে গড়ে উঠেছে। বিক্রি হওয়া দুইটি শিশুকে পুলিশ উদ্ধার করেছে।

পুলিশের অপরাধ বিভাগের কর্মকর্তারা জাতিরকন্ঠ প্রতিবেদককে বলেন, ‘এখন পর্যন্ত ৫ টি শিশুকে হাসপাতাল কর্তৃপক্ষ বিক্রয় করেছে। অন্য ৩ শিশুকে উদ্ধারের চেষ্টা চলছে।’ পুলিশ হাসপাতাল থেকে ৫ ব্যক্তিকে গ্রেপ্তার করে এদের বিরুদ্ধে দাস বিক্রির অভিযোগ আনা হয়েছে।

তদন্ত কর্মকর্তা বলেন, ‘যখন কোনো নারী বা তার পরিবার অনাকাঙ্খিত গর্ভধারণ থেকে নিস্তার চায় তখন হাসপাতালের ডাক্তাররা তাদের নিরাপদ ও গোপন ডেলিভারির আশ্বাস দিয়ে বাচ্চা প্রসব করিয়ে নিজেদের জিম্মায় রেখে দেয়। এরপরই হাসপাতাল কর্তৃপক্ষ বাচ্চা কিনতে আগ্রহী দম্পতির সন্ধান করতে থাকে।’গতকাল গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ ওই হাসপাতালে অভিযান চালায় এবং অভিযুক্তদের আটক করে।