• শনিবার , ২০ এপ্রিল ২০২৪

অপমান-ট্রাম্পের হাত ফিরিয়ে দিলেন পোল্যান্ডের ফার্স্ট লেডি


প্রকাশিত: ৫:১০ পিএম, ৭ জুলাই ১৭ , শুক্রবার

নিউজটি পড়া হয়েছে ১৯১ বার

হিন্দুস্থান টাইমস থেকে লিনা তাপস :  আবারও হাসির খোরাক হলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সবার সামনে তার সঙ্গে trump-Poland-www.jatirkhantha.com.bdহাত না মিলিয়ে মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়ার সঙ্গে হাত মেলালেন পোল্যান্ডের ফার্স্ট লেডি আগাতা কোরহুসের দুদা।

জি-২০ সম্মেলনে যোগ দেয়ার আগে পোল্যান্ডের রাজধানী ওয়ারশতে পোলিশ প্রেসিডেন্ট আন্দরেজ দুদার সঙ্গে সাক্ষাৎ করেন মার্কিন প্রেসিডেন্ট। সেসময় মেলানিয়াও সঙ্গে ছিলেন। তাদের অভ্যর্থনা জানাতে সেখানে হাজির হয়েছিলেন দুদা এবং তার স্ত্রী।

প্রেসিডেন্ট দুদার সঙ্গে হাত মেলানোর পর তার স্ত্রীর দিকে হাত বাড়িয়ে দেন ট্রাম্প। কিন্তু তাকে পাত্তা না দিয়ে মেলানিয়ার দিকে এগিয়ে যান আগাতা। তার এমন ব্যবহারে ভ্যাবাচাকা খেয়ে যান মার্কিন প্রেসিডেন্ট। অপ্রস্তুত হয়ে পড়েন। পরিস্থিতি টের পেয়ে পরে অবশ্য ট্রাম্পের সঙ্গে হাত মেলান লেডি আগাতা। কিন্তু ততক্ষণে সেই পরিস্থিতি সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়ে।

এই ঘটনায় কেউ কেউ মন্তব্য করেছেন, জেনে শুনেই ট্রাম্পের সঙ্গে এমন করেছেন আগাতা। কিন্তু পোলিশ প্রেসিডেন্ট অবশ্য এই পরিস্থিতি সামলে নিয়েছেন।

এক টুইট বার্তায় তিনি লিখেছেন, ‘আমার স্ত্রী মার্কিন ফার্স্টলেডির সঙ্গে হাত মিলিয়েছেন কিন্তু মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে হাত মেলাননি এ খবর সত্য নয়। খামোখা বিতর্ক তৈরি করা হচ্ছে। ওদের সঙ্গে দেখা করে আমাদের বেশ ভালোই লেগেছে।’