• শুক্রবার , ২৬ এপ্রিল ২০২৪

অনেক জল ঘোলা করে ‌’সেই ন্যাতা’ অবশেষে ইউএনও’র মামলা তুললেন


প্রকাশিত: ১:১৪ পিএম, ২৩ জুলাই ১৭ , রোববার

নিউজটি পড়া হয়েছে ৩৯ বার

বরিশাল প্রতিনিধি  :  বহুল আলোচিত বরগুনা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) গাজী তারিক সালমনের বিরুদ্ধে দায়ের uno-salman-www.jatirkhantha.com.bdহওয়া মানহানির মামলা প্রত্যাহার করা হয়েছে। রোববার ওই মামলার বাদী আওয়ামী লীগের বহিষ্কৃত নেতা সৈয়দ ওবায়েদুল্লাহ মামলা প্রত্যাহারের জন্য আদালতে আবেদন করেন। শুনানি শেষে বরিশালের অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম অমিত কুমার দে আবেদন মঞ্জুর করে মামলা খারিজ করে দেন।

শুনানিতে বাদী ওবায়েদুল্লাহর কাছে আদালত জানতে চান, তিনি কেন মামলা প্রত্যাহারের আবেদন করেছেন? জবাবে তিনি বলেন, শিশুর আঁকা বঙ্গবন্ধুর ‘বিকৃত’ ছবি ছাপানোর বিষয়টি নিয়ে ভুল বোঝাবুঝি হয়েছিল। পরবর্তী সময়ে মূল ছবি দেখে ভুলের অবসান হয়েছে। এ কারণে মামলা প্রত্যাহারের আবেদন করা হয়েছে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘বিকৃত’ ছবি (পঞ্চম শ্রেণির এক শিশুর আঁকা ছবি) ছাপানোর অভিযোগে ইউএনও তারিক সালমনের বিরুদ্ধে গেলো ৭ জুন বরিশাল মুখ্য মহানগর হাকিম আদালতে পাঁচ কোটি টাকার মানহানির মামলা করেন ওবায়েদুল্লাহ।
বিচারক ২৭ জুলাইয়ের মধ্যে তারিক সালমনকে আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়ে সমন জারি করেন। বুধবার ওই মামলায় আদালতে হাজিরা দিয়ে জামিনের আবেদন করেন তারিক। আদালত প্রথমে তা নামঞ্জুর করলেও দু’ঘণ্টা পর তার জামিন মঞ্জুর করেন।

অন্যদিকে এ ঘটনায় প্রধানমন্ত্রী বিস্ময় প্রকাশ করেছেন। মামলার বাদী ওবায়েদুল্লাহকে গেলো শুক্রবার দল থেকে সাময়িক বহিষ্কার করে কেন্দ্রীয় আওয়ামী লীগ। এবং তাকে কারণ দর্শানোর জন্য ১৫ দিনের সময় দেয়া হয়েছে। সঠিক কারণ দর্শাতে না পারলে তাকে চূড়ান্তভাবে দল থেকে বহিষ্কারের কথা জানানো হয়।