৪২ মেধাবী পেলো আইসিটি অ্যাওয়ার্ড

স্টাফ রিপোর্টার :  বিভিন্ন ক্যাটাগরিতে ৪২টি উদ্ভাবনী প্রকল্পকে ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ড প্রদান করেছে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ict-award-basis-www.jatirkhantha.com.bdসফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)।  রাজধানীর কাকরাইলস্থ আইডিইবি মিলনায়তনে আয়োজিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে চূড়ান্ত বিজয়ীদের নাম ঘোষণা এবং বিজয়ী প্রকল্পের উদ্যোক্তাদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। বেসিস সভাপতি মোস্তাফা জব্বারের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বেসিসের সহ-সভাপতি ও বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস এর আহ্বায়ক এম রাশিদুল হাসান, লিডসফট বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শেখ আবদুল আজিজ। আসন্ন অ্যাপিকটা অ্যাওয়ার্ডস ২০১৭ সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন বেসিসের জ্যেষ্ঠ সহ-সভাপতি রাসেল টি আহমেদ।

অনুষ্ঠানের প্রধান অতিথি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জনাব জুনাইদ আহমেদ পলক বলেন, এই মুহুর্তে বাংলাদেশ একটি অন্যতম নেতৃত্বদানকারী দেশ যেখানে আইসিটি খাতের উন্নয়নে প্রয়োজনীয় সহযোগিতা, পলিসি ও পরিবেশ তৈরি হয়েছে। তিনি জানান, এই প্রতিযোগিতায় যারা ভালো করেছে, মানোন্নয়নের জন্য তাঁদের বিভিন্ন প্রকল্পে সম্পৃক্ত করা হবে।

বেসিস সভাপতি জনাব মোস্তাফা জব্বার বলেন, ‘বিজয়ী এসব প্রকল্পগুলো খুবই সম্ভাবনাময় ও উদ্ভাবনীমূলক। সেরা প্রকল্পগুলোকে আমরা অ্যাপিকটা অ্যাওয়ার্ডসের জন্য মনোনীত করব।’প্রথমবারের মতো আয়োজিত এই প্রতিযোগিতায় ১৭টি ক্যাটাগরিতে মোট ৩৬৫টি প্রকল্প জমা পড়ে। সেখান থেকে অভিজ্ঞ বিচারকরা ১৮১টি প্রকল্প চূড়ান্ত বাছাই পর্বের জন্য মনোনীত করেন। প্রায় ৪০ জন বিচারক সংশ্লিষ্টদের প্রেজেন্টেশন ও যাবতীয় ডকুমেন্টেশন পর্যালোচনার মাধ্যমে ৪২টি প্রকল্প বিজয়ী নির্বাচন করেছেন। এখন থেকে প্রতিবছর এই অ্যাওয়ার্ড প্রতিযোগিতার আয়োজন করবে বেসিস।

Facebook Auto Publish Powered By : XYZScripts.com