৩ কোম্পানির জালিয়াতির বিরুদ্ধে তদন্ত কমিটি

 

স্টাফ রিপোর্টার : পুঁজিবাজারে তালিকাভুক্ত ৩ কোম্পানির বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করেছে 1বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।কোম্পানিগুলো হচ্ছে- ফার কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ লিমিটেড, ফ্যামিলিটেক্স ও আর.এন স্পিনিং লিমিটেড।

৪ সদস্যের এই তদন্ত কমিটিতে আহবায়ক করা হয়েছে কমিশনের উপপরিচালক শামসুর রহমানকে। কমিটির অন্য সদস্যরা হলেন, সহকারি পরিচালক রাকিবুর রহমান, বনি ইয়ামিন ও ইকবাল হোসেন। কমিটিকে আগামী ৩০ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে।

জানা গেছে, কোম্পানিগুলোর অস্বাভাবিক লেনদেন ও দর উঠা-নামার কারণে এই তদন্ত কমিটি গঠন করেছে বিএসইসি।ডিএসইর তথ্য অনুযায়ী, ফার কেমিক্যালের শেয়ার দর গত ২৯ মে থেকে ৮ জুন পর্যন্ত একটানা বেড়েছে। এই সময়ে শেয়ারটির দর বেড়েছে ২৭ টাকা ৫০ পয়সা থেকে ৩০ টাকা ৯০ পয়সা পর্যন্ত।

ফ্যামিলি টেক্সের শেয়ার দর গত ১৯ জুন থেকে ২২ জুন পর্যন্ত ৮ টাকা ৫০ পয়সা থেকে বেড়ে ৮ ৯০ পয়সা পর্যন্ত হয়।অন্যদিকে আর.এন স্পিনিংয়ের শেয়ার দর গত ৬ জুন থেকে ৭ জুনের মধ্যে ১৮ টাকা ৩০ পয়সা থেকে বেড়ে ২০ টাকা ১০ পয়সা পর্যন্ত হয়।

Facebook Auto Publish Powered By : XYZScripts.com