১ ডিসেম্বর থেকে ভর্তিযুদ্ধ রাজধানীতে

স্টাফ রিপোর্টার  :  রাজধানী ঢাকার সরকারি মাধ্যমিক স্কুলে অনলাইনে ভর্তি আবেদন শুরু হচ্ছে শুক্রবার (১ ডিসেম্বর)। ভর্তি আবেদনের শেষ সময় ১৪ ডিসেম্বর।ঢাকার ৩৫টি school-www.jatirkhantha.com.bdসরকারি মাধ্যমিক বিদ্যালয়ে দ্বিতীয় থেকে অষ্টম শ্রেণিতে ভর্তি পরীক্ষা হবে আগামী ১৯, ২০ ও ২১ ডিসেম্বর। বিদ্যালয়গুলোকে তিনটি ভাগে ভাগ করে তিন দিনে এই ভর্তি পরীক্ষা নেয়া হবে। পরীক্ষা শেষে ৩০ ডিসেম্বর ফল প্রকাশ করা হবে।

নবম শ্রেণিতে ভর্তি হবে জেএসসি ও জেডিসি পরীক্ষার ফলের ভিত্তিতে। প্রথম শ্রেণিতে ভর্তির লটারি হবে ২৬ ডিসেম্বর। প্রথম শ্রেণির ভর্তিতে শিক্ষার্থীর বয়স জানুয়ারিতে ছয় বছরের বেশি হতে হবে।  ঢাকা মহানগরীর স্কুলগুলোতে জন্য ৪০ শতাংশ কোটা পার্শ্ববর্তী এলাকার শিক্ষার্থীদের জন্য সংরক্ষণের নির্দেশ দিয়েছে মন্ত্রণালয়। বাকি ৬০ শতাংশ আসন থাকবে সবার জন্য উন্মুক্ত।

আর সারা দেশের সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে জেলা পর্যায়ে ডিসি ও উপজেলা পর্যায়ে ইউএনওর নেতৃত্বে গঠিত কমিটি ফরম বিতরণ ও ভর্তি পরীক্ষার তারিখ ঠিক করবে। তবে ডিসেম্বরের মধ্যেই ভর্তির কাজ শেষ করতে হবে।এদিকে, ভর্তিতে অনিয়ম ঠেকাতে প্রতিবারের মতো এবারও কঠোর নজরদারির কথা বলছে মন্ত্রণালয়।

Facebook Auto Publish Powered By : XYZScripts.com