সিসিমপুরের নয়া প্রকল্প-‘ইচ্ছে জমা করি’-উদ্বোধন

স্টাফ রিপোর্টার :  সিসেমি ওয়ার্কশপ বাংলাদেশ, মেটলাইফ ফাউন্ডেশন’র আর্থিক সহযোগিতায় উদ্বোধন করেছে তাদের নতুন প্রকল্প sisimpur-www.jatirkhantha.com.bd“ইচ্ছে জমা করি: পরিবারের আর্থিক ক্ষমতায়ন গড়ি”, যা পরিবারের অর্থনৈতিক ক্ষমতায়নের একটি উদ্যোগ। এটি শিশু ও তাদের অভিভাবকদেরকে অর্থনৈতিক জ্ঞান ও দক্ষতা বৃদ্ধি করতে সাহায্য করবে।

সিসিমপুর (যুক্তরাষ্ট্রের জনপ্রিয় সিসেমি স্ট্রিট-এর বাংলাদেশি সংস্করণ) “ইচ্ছে জমা করি পরিবারের আর্থিক ক্ষমতায়ন গড়ি” এই উদ্যোগটিতে সিসিমপুরের বন্ধুরা সঞ্চয়, খরচ, ভাগাভাগি ও দানের কৌশল সম্পর্কিত মজার মজার সব ধারণা ‍নিয়ে হাজির হবে।

অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয় তেজগাঁওয়ের বেঙ্গল মাল্টিমিডিয়া স্টুডিওতে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট, ইউএসএআইডি মিশন ডিরেক্টর ইয়ানিনা জেরুজালেস্কি, মেটলাইফ- বাংলাদেশ এর চেয়ারম্যান মোঃ নুরূল ইসলামসহ অনেকে।

মোঃ নুরূল ইসলাম বলেন- আমরা সিসেমি ওয়ার্কশপের সাথে বিশ্বব্যাপী অংশীদারিত্বের জন্য গর্বিত এবং বিশ্বজুড়ে আর্থিক নিশ্চয়তার জন্য কাজ করে যাচ্ছি। এটি একটি অনন্য উদ্যোগ, কারণ এটি শিশুদেরকে আর্থিক সিদ্ধান্ত গ্রহণে প্রাথমিক ভিত্তি প্রদান করবে ও শিশুশিক্ষায় পরিবারের অংশগ্রহণকে নিশ্চিত করবে।

বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট, বলেন, মেটলাইফ ফাউন্ডেশনের সাথে নতুন এই অংশীদারিত্বের মাধ্যমে, সিসিমপুর বাংলাদেশি শিশু ও তাদের পরিবারকে সঞ্চয়, খরচ, ভাগাভাগি ও দানের গুরুত্বকে বোঝাতে সক্ষম হবে, যা শিশুদেরকে দায়িত্ববান ও সফল নাগরিক হিসেবে গড়ে উঠতে সহায়তা করবে।

সিসেমি ওয়ার্কশপের মূল লক্ষ্য হলো শিশুদেরকে আরো বুদ্ধিদীপ্ত, সুস্বাস্থ্যের অধিকারী ও বিনয়ী হয়ে বেড়ে উঠতে সহায়তা করা, সিসেমি ওয়ার্কশপ ইন্ডিয়ার ব্যবস্থাপনা পরিচালক বলেন শাশ্বতী ব্যানার্জি।

Facebook Auto Publish Powered By : XYZScripts.com