সিআইএস-বিসিসিআই এর সকল কর্মকান্ডে সহযোগিতা করবে এফবিসিসিআই-মহিউদ্দিন

এফবিসিসিআই সভাপতি শফিউল ইসলাম (মহিউদ্দিন)কে ক্রেস্ট দিচ্ছেন সিআইএস-বিসিসিআই সভাপতি এ.এম. গ্রুপের চেয়ারম্যান হাবিব উল্লাহ ডনসহ অমিকন গ্রুপ চেয়ারম্যান প্রকৌ. মেহেদী হাসান ও সিআইএস-বিসিসিআই এর সকল পরিচালকবৃন্দ

এফবিসিসিআই সভাপতি শফিউল ইসলাম (মহিউদ্দিন)কে ক্রেস্ট দিচ্ছেন সিআইএস-বিসিসিআই সভাপতি এ.এম. গ্রুপের চেয়ারম্যান হাবিব উল্লাহ ডনসহ অমিকন গ্রুপ চেয়ারম্যান প্রকৌ. মেহেদী হাসান ও সিআইএস-বিসিসিআই এর সকল পরিচালকবৃন্দ

বিশেষ প্রতিনিধি : রাশিয়াসহ সিআইএস ভুক্ত অন্যান্য দেশগুলোর সাথে সম্পর্ক উন্নয়নে বাংলাদেশের প্রতিনিধিত্ব করার ক্ষেত্রে সিআইএস-বিসিসিআই অগ্রনী ভুমিকা পালন করবে বলে জানিয়েছেন এফবিসিসিআই এর সভাপতি জনাব শফিউল ইসলাম (মহিউদ্দিন)। এজন্য সিআইএস-বিসিসিআই এর সকল কর্মকান্ডে এফবিসিসিআই সর্বাত্মক সহযোগিতা করবে বলেও তিনি জানিয়েছেন।

গতকাল কমনওয়েলথ অব ইনডিপেনডেন্ট স্টেটস-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ(সিআইএস-বিসিসিআই)-এর পরিচালকগণ এবং ওই চেম্বারের সভাপতি এ.এম. গ্রুপের চেয়ারম্যান হাবিব উল্লাহ ডন এর নেতৃত্বে এফবিসিসিআই সভাপতি শফিউল ইসলাম (মহিউদ্দিন) এর সঙ্গে সৌজন্য সাক্ষাত করতে গেলে তিনি এসব কথা বলেন।

এসময় এফবিসিসিআই সভাপতি শফিউল ইসলাম (মহিউদ্দিন) অমিকন গ্রুপ এর চেয়ারম্যান প্রকৌ. মেহেদী হাসানসহ সিআইএস-বিসিসিআই এর সকল পরিচালকগনদের অভিবাদন জানান এবং কমনওয়েলথভুক্ত দেশগুলোতে ব্যবসা সম্প্রসারণে তাঁদের উদ্যোগকে স্বাগত জানান।

এফবিসিসিআই সভাপতি আরো জানান, যেহেতু সিআইএস-বিসিসিআই ও এফবিসিসিআই এর চার জন পরিচালক একই এবং অন্যান্য পরিচালকগন সমাজের সম্মানিত ব্যবসায়ী ও যোগ্যতাসম্পন্ন মেধাবী এবং সামর্থ্যবান সেহেতু রাশিয়াসহ সিআইএস ভুক্ত অন্যান্য দেশগুলোর সাথে সম্পর্ক উন্নয়নে বাংলাদেশের প্রতিনিধিত্ব করার ক্ষেত্রে সিআইএস-বিসিসিআই অগ্রনী ভুমিকা পালন করবে।

এছাড়াও সভাপতি এফবিসিসিআই থেকে সিআইএস-বিসিসিআই এর সকল কর্মকান্ডে তার পক্ষ থেকে যে কোন ধরনের সহযোগিতার আশ্বাস দেন। তিনি বলেন সিআইএস-বিসিসিআই এর সকল চেম্বার্স পরিচালকগন-দের পারদর্শিতা ও ক্ষমতা এর উপর তার পূর্ন আস্থা আছে এবং বাংলাদেশ এর সাথে সিআইএস ভুক্ত দেশগুলোর সাথে ব্যবসায়িক সম্পর্ক উন্নয়নে চেম্বার পরিচালকগন গুরুত্বপূর্ণ অবদান রাখবেন বলেও তিনি বিশ্বাস করেন। এছাড়াও তিনি আরো বলেন যে, তিনি সেন্ট পিটার্সবার্গ ইকনোমিক ফোরাম-২০১৮ তে যোগদান করতে খুব-ই আগ্রহী ।

উল্লেখ্য, সিআইএস-বিসিসিআই দীর্ঘদিন ধরে রাশিয়াসহ সিআইএসভুক্ত দেশ ইউক্রেন, বেলারুশ, আরমেনিয়া, আজারবাইজান, কাজাখস্তান, কিরগিস্তান, মালডোভা, তাজিকিস্তান, তুর্কমেনিস্তান ও উজবেকিস্তানের সঙ্গে বাংলাদেশের ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণের প্রয়াস চালিয়ে যাচ্ছে।

এ লক্ষ্যে প্রতিবছর রাশিয়া সরকারের উদ্যোগে সেন্ট পিটার্সবার্গে অনুষ্ঠিত সবচেয়ে বড় অর্থনৈতিক সম্মেলন ‘এসপিআইইএফ’-এ সিআইএস-বিসিসিআইয়ের প্রতিনিধিরা যোগদান করছেন।

Facebook Auto Publish Powered By : XYZScripts.com