সাকিবের গোস্বা?মাহমুদুল্লাহ ইন নাসির আউট

স্পোর্টস রিপোর্টার :  কার ওপর সাকিবের গোস্বা? তানিয়ে চলছে নানা আলোচনা! বিশ্বের এক নম্বর অল রাউন্ডার সাকিব আল হাসান sakib-www.jatirkhantha.com.bd.12কেন দক্ষিণ আফ্রিকা সফরের আগে ছুটি নেবেন তা নিয়েও চলছে রহস্য? অনেকে বিষয়টি তলিয়ে দেখতে বলেছেন! ওদিকে এবার ফিরেছেন মাহমুদুল্লাহ ও রুবেল। বাজে ফর্মে বাদ পড়লেন নাসির হোসেন।

দক্ষিণ আফ্রিকা সফরে ২ ম্যাচ টেস্ট সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলে ফিরেছেন মাহমুদুল্লাহ রিয়াদ, রুবেল হোসেন ও শুভাশিস রায়। তবে সদ্য শেষ হওয়া অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ থেকে বাদ পড়েছেন নাসির হোসেন। আর টানা খেলার মধ্যে থাকায় বিশ্রাম দেয়া হয়েছে সাকিব আল হাসানকে।
Mahamudullah-nasir-www.jatirkhantha.com.bd
গেলো মার্চে শ্রীলঙ্কা সফরে টেস্ট দলে ছিলেন মাহমুদুল্লাহ। তবে গলে বাজে পারফরম্যান্সের কারণে কলম্বোয় নিজেদের শততম টেস্ট থেকে বাদ পড়েন। ছিলেন না অস্ট্রেলিয়ার বিপক্ষে সদ্য শেষ টেস্ট সিরিজেও। অবশেষে দক্ষিণ আফ্রিকা সফরে দলে ফিরলেন তিনি। তাকে জায়গা ছেড়ে দিতে বাদ পড়েছেন অজিদের বিপক্ষে ২ টেস্টে খেলা নাসির হোসেন।

সার্বিক দিক বিবেচনায় দক্ষিণ আফ্রিকা সফরে টেস্ট সিরিজে বিশ্রাম দেয়া হয়েছে সাকিবকে। তবে তার জন্য দরজাও খুলে রেখেছে বোর্ড। চাইলে দ্বিতীয় টেস্টে খেলতে পারবেন তিনি। দক্ষিণ আফ্রিকা সফর মাথায় রেখে দলে রয়েছে পেস বোলারদের আধিক্য। মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদের সঙ্গে রয়েছেন রুবেল হোসেন ও শুভাশিস রায়। রুবেল সবশেষ টেস্ট খেলেন গেলো জানুয়ারিতে নিউজিল্যান্ড সফরে। আর শুভাশিস খেলেন ভারতের বিপক্ষে।

আসছে ২৮ সেপ্টেম্বর পচেফস্ট্রোম টেস্ট দিয়ে শুরু হবে সিরিজ। এর আগে বোনোনিতে দক্ষিণ আফ্রিকা একাদশের বিপক্ষে ৩ দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। এটি শুরু হবে ২১ সেপ্টেম্বর। দ্বিতীয় টেস্ট গড়াবে মাঙ্গুয়াঙ ওভালে ৬ অক্টোবর।এ সফরে প্রোটিয়াদের বিপক্ষে ২টি টি-টোয়েন্টি ও ৩টি ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ।

বাংলাদেশ দল: মুশফিকুর রহিম (অধিনায়ক), তামিম ইকবাল (সহ–অধিনায়ক), সৌম্য সরকার, ইমরুল কায়েস, মুমিনুল হক, সাব্বির রহমান, মাহমুদুল্লাহ, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, শফিউল ইসলাম, তাসকিন আহমেদ ও শুভাশিস রায়।

Facebook Auto Publish Powered By : XYZScripts.com