সহায়ক সরকার ছাড়া হাসিনার অধীনে নির্বাচনে যাবেনা বিএনপি-রিজভী

স্টাফ রিপোর্টার :  বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করে বলেছেন, ক্ষমতাসীন সরকার জাতীয় 111সংসদকে বিচিত্রা অনুষ্ঠানের ক্লাবে পরিণত করেছে। এই সংসদে জনগণের আলোচনা হয় না। তাই দ্রুত একটি নির্বাচন দরকার দেশে। তিনি বলেন, বিএনপি নির্বাচনে যাবেই। কিন্তু শেখ হাসিনার অধীনে নয়, একটি সহায়ক সরকারের অধীনে নির্বাচন হতে হবে।

আজ শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে রিজভী এসব বলেন। তিনি বলেন, রামপাল নিয়ে যে যাই বলুক, বিএনপি এই প্রকল্পের বিরুদ্ধে। কোন কোন সংগঠন কী বলছে, তাতে আমাদের কিছু যায় আসে না। রামপাল পুরোপুরি একটি রাষ্ট্রবিরোধী প্রকল্প। বিএনপি এই প্রকল্পের বিরুদ্ধে। রিজভী বলেন, এই প্রকল্প শেখ হাসিনাকে দিয়ে ভারত তৈরি করছে।

অথচ ভারত নিজেদের দেশে এ ধরণের প্রকল্প নির্মাণ করতে দেয় না। পরিকল্পিতভাবে সুন্দরবন ধ্বংস করতেই ভারত এই প্রকল্প তৈরি করাচ্ছে। গতকাল ইউনেস্কো রামপাল তৈরিতে যে অনাপত্তি জানিয়েছে বলে পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রেসনোটের বিষয়ে রিজভী বলেন, আমাদের দেশের যারা পরিবেশবিদ, বিজ্ঞানী তারা কি জ্ঞানী নয়? তারা কি বিশ্ববিদ্যালয়ে পড়ালেখা করেননি? তাদের গবেষণার কি কোনো ভিত্তি নেই? বিদেশি সংস্থা কী বলছে তাতে আমাদের কিছু যায় আসে না। আমরা রামপাল চাই না। আমরা এই বিধ্বংসী প্রকল্পের বিরুদ্ধে।

এসময় তিনি দেশে গুম-খুন হত্যা নিয়ে হিউম্যান রাইটস ওয়াচের তথ্যকে সঠিক বলেও মন্তব্য করে বলেন, তারা যদি আরো সময় নিয়ে প্রতিবেদন প্রকাশ করতো, আরো জরিপ চালাতে পারতো, তাহলে আরো ভয়াবহ চিত্র দেখতে পেতো। কারণ, এই প্রতিবেদনের চেয়ে দেশের পরিস্থিতি আরো ভয়াবহ। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সমালোচনা করে রিজভী বলেন, ওবায়দুল কাদের কোনো তথ্য-উপাত্ত খুঁজে পান না। কারণ, তিনি কালো সানগ্লাস পরে থাকেন। তিনি এসব দেখতে পাবেন না।

বিএনপির ভাইস চেয়ারম্যান কারাবন্দি বরকত উল্লাহ বুলু ও সাবেক বিরোধী দলীয় চিফ হুইপ জয়নুল আবদিন ফারুকসহ নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির দাবিতে স্বাধীনতা ফোরাম নামক এক সংগঠন এই মানববন্ধনের আয়োজন করে। মানববন্ধনে বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি প্রমুখ। সভাপতিত্ব করেন স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমতাতুল্লাহ।

Facebook Auto Publish Powered By : XYZScripts.com