শাহজালাল বিমানবন্দরের রহস্যজনক আগুন-দেড় ঘন্টা পর নিয়ন্ত্রণে

বিশেষ প্রতিনিধি :  ঢাকা হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের মূল ভবনের রহস্যজনক আগুন নিয়ন্ত্রণে এসেছে। প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে বেলা সোয়া তিনটার দিকে ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে আনে। বহির্গমন কাজ সাময়িক বন্ধ রাখা হয়েছে। শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নিরাপত্তা বিভাshajalal fire-www.jatirkhantha.com.bdগ ও ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার মিজানুর রহমান এটি নিশ্চিত করেছেন।

শুক্রবার দুপুর দেড়টার পর এ আগুন লাগে। ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার আজাদ আগুন লাগার বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, আগুনের সূত্রপাত জানা যায়নি। ভেতর থেকে সবাইকে বের করে দেয়া হচ্ছে। অন্য যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে বিমানবন্দরের নিরাপত্তা জোরদার করা হয়েছে। পুলিশ, র‌্যাব ও আনসার বাহিনীর সদস্যরা এ কাজে তাদের তৎপরতা চালাচ্ছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, কোনো একটি বিমান সংস্থার অফিস থেকে আগুনের সূত্রপাত হতে পারে। তবে কোন অফিস থেকে তা এখনো বলা যাচ্ছে না।প্রাথমিকভাবে জানা গেছে বিদ্যুতের শটসার্কিট থেকে আগুন লাগতে পারে।প্রথম দিকে কর্তব্যরত কর্মকর্তারা অগ্নিনির্বাপণ গ্যাস দিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে চেষ্টা করেন। পরে ছুটে আসে বিমানবন্দরের নিজস্ব ফায়ার ইউনিট। পরবর্তীতে তার সঙ্গে যোগ দেয় ফায়ার সার্ভিসের আরো কয়েকটি ইউনিট।

Facebook Auto Publish Powered By : XYZScripts.com