‘রিহ্যাব সদস্য ছাড়া কোন ডেভেলপার যেন রিয়েল এস্টেট ব্যবসা করতে না পারে’

স্টাফ রিপোর্টার : রিহ্যাব সদস্য ছাড়া কোন ডেভেলপার যেন রিয়েল এস্টেট ব্যবসা করতে না পারে সেদিকে দৃষ্ঠি দেয়ার আহবান rehab-liyakot-www.jatirkhantha.com.bd.11জানিয়েছেন সংশ্লিষ্ঠ নের্তৃবৃন্দ। এছাড়া দ্রুত ওয়ানস্টপ সার্ভিস চালুর জন্য রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) চেয়ারম্যানের কাছে দাবি জানিয়েছে রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (রিহ্যাব)। গতকাল (রাজউক) কার্যালয়ে সংস্থাটির চেয়ারম্যান মো. আব্দুর রহমানের সঙ্গে রিহ্যাবের ১০ সদস্যের একটি প্রতিনিধিদল সৌজন্য সাক্ষাৎকালে এ দাবি জানায় রিহ্যাবের সহ-সভাপতি লিয়াকত আলী ভূইয়া।

রিহ্যাবের সহ-সভাপতি লিয়াকত আলী ভূইয়া রিহ্যাবের সদস্য ছাড়া কোনো ডেভেলপারকে যেন রাজউকের নিবন্ধন এবং প্ল্যান পাস করতে না দেয়া হয়, সে বিষয়েও রাজউক চেয়ারম্যানের দৃষ্টি আকর্ষণ করেন তিনি।এ সময় রাজউকের চেয়ারম্যান ওয়ানস্টপ সার্ভিস চালুর বিষয়ে দ্রুত ব্যবস্থা নেয়ার কথা জানান। একই সঙ্গে বাণিজ্য মন্ত্রণালয়ের পরিপত্রসহ লিখিত আবেদন করলে রিহ্যাবের সদস্য ছাড়া কোন ডেভেলপার ব্যবসায়ীকে রাজউকের নিবন্ধন এবং প্ল্যান পাস করতে দেয়া হবে না বলে আশ্বাস দেন।

প্রতিনিধিদলে ছিলেন- রিহ্যাবের পরিচালক ও বিল্ডিং স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান স্থপতি এ কে এম কামরুজ্জামান, বিল্ডিং স্ট্যান্ডিং কমিটির কো-চেয়ারম্যান প্রকৌশলী মোহাম্মদ মহিউদ্দিন শিকদার, রিহ্যাবের পরিচালক কামাল মাহমুদ, প্রকৌশলী মো. আল আমিন, মো. শাকিল কামাল চৌধুরী, মোহাম্মদ আবু বকর সিদ্দিক, এস এম হাফিজ আল-আসাদ, মো. জহির আহমেদ ও প্রকৌশলী এন এম নূর কুতুবুল আলম।

উল্লেখ্য, বাণিজ্য মন্ত্রণালয় সমপ্রতি এক পরিপত্রে নির্দেশনা দেয় যে, রিহ্যাব সদস্য ছাড়া কোন ডেভেলপার রিয়েল এস্টেট ব্যবসা করতে পারবে না। পরিপত্রে আরও বলা হয়, বাণিজ্য সংগঠন অধ্যাদেশ ১৯৬১-এর ১৩ (১) ধারা মতে সব ডেভেলপার প্রতিষ্ঠানকে রিহ্যাবের সদস্য পদ আবশ্যিকভাবে গ্রহণ করার বিষয়ে সরকার দৃঢ় অবস্থান গ্রহণ করেছে।

Facebook Auto Publish Powered By : XYZScripts.com