‘রায় নিয়ে কথাবার্তায় ধৈর্য ধরতে হবে’

স্টাফ রিপোর্টার :  ষোড়শ সংশোধনীর আপিলের রায় প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘রায় নিয়ে o-k-www.jatirkhantha.com.bdকথাবার্তায় নেতাকর্মীদের আরো ধৈর্য ধরতে হবে। তাছাড়া রায়ের ব্যাপারে প্রধান বিচারপতিকে কোনো ধরনের চাপ দেওয়া হচ্ছে না। বিষয়টি নিয়ে দলের মন্ত্রী ও অন্যান্য নেতা যে বক্তব্য দিচ্ছেন, তা তাঁদের নিজস্ব।

সুরেন্দ্র কুমার সিনহা ৯৯ সালে রাজনৈতিক বিবেচনায় বিচারপতি হয়েছিলেন মর্মে খাদ্যমন্ত্রী কামরুল ইসলামের দেয়া বক্তব্য তার একান্ত নিজস্ব বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।রোববার দুপুরে সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এক সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের এসব কথা বলেন।

প্রধান বিচারপতির সঙ্গে তাঁর (ওবায়দুল কাদের) সাক্ষাৎ এবং রায়ের বিষয়ে রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রী, অ্যাটর্নি জেনারেল ও আইনমন্ত্রীর বৈঠকের পর কেউ কেউ মনে করছেন, প্রধান বিচারপতির ওপর সরকার চাপ প্রয়োগ করছে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, প্রধান বিচারপতির সঙ্গে তাঁর বৈঠক ছিল শুধু দলের মনোভাব প্রকাশ করা। আর রাষ্ট্রপতির সঙ্গে রায়ের বিষয় নয়, অন্য বিষয় নিয়ে কথা হয়েছে। অ্যাটর্নি জেনারেলের সঙ্গে সিলেটের কোনো একটি বিষয় নিয়ে কথা হয়েছে।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, যাঁরা বলছেন প্রধান বিচারপতির ওপর চাপ সৃষ্টি করা হচ্ছে, তা ঠিক নয়। রাজনৈতিক বিবেচনায় প্রধান বিচারপতিকে হাইকোর্টে নিয়োগ দেওয়া হয়েছে—খাদ্যমন্ত্রী কামরুল ইসলামের এমন বক্তব্যের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, ‘এগুলো তাঁর একান্ত নিজস্ব বক্তব্য। তবে আমাদের আরো ধৈর্য ধরা উচিত।’
এ সময় প্রধান বিচারপতি ও রায় প্রসঙ্গে বক্তব্য দেওয়ার ক্ষেত্রে মন্ত্রী ও দলের নেতাদের আরো ধৈর্য ধরার পরামর্শ দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

Facebook Auto Publish Powered By : XYZScripts.com