যশোরে জঙ্গি আস্তানা-বিস্ফোরক গুদাম

যশোর প্রতিনিধি  :  এবার যশোরে জঙ্গি আস্তানা-বিস্ফোরক গুদাম মিলেছে। সেখানে ‘জঙ্গি আস্তানা’ সন্দেহে ঘিরে রাখা বাড়িটিতে হলি আর্টিজানে jashor-gongi-www.jatirkhantha.com.bdহামলাকারী নিহত জঙ্গিনেতা মার্জানের বোন খাদিজা ও জঙ্গি নেতা সাগরের স্ত্রীসহ আরও কয়েকজন আছে বলে ধারণা করছে পুলিশ। এছাড়া তাদের কাছে বিস্ফোরক দ্রব্য রয়েছে বলেও দাবি পুলিশের।

পুলিশের পক্ষ থেকে তাদেরকে আত্মসমর্পণের আহ্বান জানানো হলেও সাড়া দেয়নি তারা। তবে ওই বিল্ডিং থেকে  ৫ টি পরিবারকে নিরাপদে সরিয়ে এনেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।রোববার রাত ১০টা থেকে শহরের ঘোপ নওয়াপাড়া রোড এলাকার বাড়িটি ঘিরে রাখে পুলিশ। সোয়াটের দেওয়া তথ্যের ভিত্তিতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা এ পদক্ষেপ নিয়েছে বলে জানা গেছে।

স্থানীয়রা জানান, যশোরের ঘোপ নওয়াপাড়া রোড মসজিদের পেছনের বাড়িটির মালিক যশোর জিলা স্কুলের শিক্ষক হায়দার আলী। হায়দার আলী জানান, চারতলা বাড়ির দ্বিতীয় তলার ভাড়াটিয়া মশিউর রহমান। ওই ফ্ল্যাটে জঙ্গি রয়েছে বলে আইনশৃঙ্খলা বাহিনী সন্দেহ করছে। তিনি আরও জানান, মশিউর রহমান একটি হারবাল কোম্পানিতে চাকরি করেন। তার বাড়ি কুষ্টিয়ায়।

যশোরের পুলিশ সুপার আনিসুর রহমান জানান, মারজানের বোন খাদিজা এই বাড়িতে আছে বলে ধারণা করা হচ্ছে। হ্যান্ড মাইকে জঙ্গিদের প্রথমে আত্মসমর্পনের আহবান জানানো হয়েছে। তবে তারা আত্মসমর্পনে কোন সাড়া দেয়নি। তিনি বলেন, আমরা চেষ্টা করছি সে যাতে শান্তি-শৃঙ্খলভাবে আত্মসমর্পন করে। তবে আত্মসমর্পণ না করলে আইনশৃঙ্খলা বাহিনী পরবর্তী পদক্ষেপ নেবে। ঘোপ নওয়াপাড়া রোড এলাকায় র‌্যাব-পুলিশ অবস্থান নিয়েছে। নিরাপত্তার স্বার্থে ওই এলাকায় সাংবাদিকসহ কাউকে ঢুকতে দেওয়া হচ্ছে না।

Facebook Auto Publish Powered By : XYZScripts.com