মুশফিক ছাড়া সবাই বেহাল কেন?

স্পোর্টস রিপোর্টার :  চরম ব্যাটিং বিপর্যয়ে এখন বাংলাদেশ। প্রশ্ন উঠেছে মুশফিক ছাড়া সবাই বেহাল কেন?শেষ খবর পাওয়া পর্যন্ত Mucfic-www.jatirkhantha.com.bdবাংলাদেশ ৬ উইকেটে ৩৭ রানে লীড নিয়েছে। মুশফিক ছাড়া আর সবাই ব্যর্থতার হাল ধরে বসে আছে। এদিকে ক্যারিয়ারে দ্বিতীয়বারের মতো ৪ উইকেট নিয়েছে মোস্তাফিজ। এর আগে অস্ট্রেলিয়ার লিডটা ৭১-এ আটকে রেখে যে মনস্তাত্ত্বিক সান্ত্বনা বাংলাদেশ কুড়িয়েছিল, তা মুহূর্তেই হাওয়া তামিম-সৌম্যদের ব্যাটিংয়ে।

দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই বিপর্যস্ত বাংলাদেশ। চট্টগ্রাম টেস্টের চতুর্থ দিন মধ্যাহ্ন বিরতির আগে পর্যন্ত ৮৩ রান তুলতেই ৫ উইকেট নেই বাংলাদেশের। মাত্র ১১ রানে এগিয়ে থেকে হাতে ৫ উইকেট নিয়ে অস্ট্রেলিয়াকে কতটুকু চ্যালেঞ্জ বাংলাদেশ জানাতে পারবে, দেখার বিষয় এটিই।
aus-ban_2nd test-www.jatirkhantha.com.bd
লায়নের বল বাইরে বেরিয়ে খেলতে গিয়ে আউট তামিম। ছবি: প্রথম আলোদলীয় ১১ রানের মাথায় অফস্টাম্পের ওপর বলে খোঁচা দিয়ে ফেরেন সৌম্য সরকার। প্যাট কামিন্সের বলে স্লিপে সৌম্যর ক্যাচ নেন ম্যাট রেনশ।৯ রানে সৌম্য ফেরার পর ইমরুল আর তামিম কখনোই আত্মবিশ্বাসের সঙ্গে খেলতে পারেনি। ৩২ রানের সময় নাথান লায়নের বলে অযথা বেরিয়ে এসে খেলতে গিয়ে স্টাম্পিংয়ের ফাঁদে পড়েন তামিম। ইমরুল ৩৯ রানের মাথায় সেই লায়নের বলেই গ্লেন ম্যাক্সওয়েলকে ক্যাচ দেন।

সৌম্য, তামিমের পর ফিরলেন ইমরুলও। কোচ চন্ডিকা হাথুরুসিংয়ে ৪ নম্বরে নাসির হোসেনকে নামিয়ে দিয়ে একটা ‘ফাটকা’ খেলতে চেয়েছিলেন। কিন্তু তাঁর ফাটকা ব্যর্থ। স্টিভ ও’কিফির অফস্টাম্পের বাইরের একটি বলে খোঁচা দিয়ে আউট হন নাসির।
তবে বাংলাদেশের ব্যাটিংয়ে বড় ধাক্কা ছিল সাকিব আল হাসানের ফিরে যাওয়া। লায়নের বলেই ওয়ার্নারকে ক্যাচ দিয়েছেন সাকিব।
CRICKET-SRI-BAN
বাংলাদেশের বিপক্ষে এবারের সফরে মোট ১৯ উইকেট পেলেন লায়ন। দলের ঘোরতর বিপদ। পরিস্থিতিও কঠিন। মুশফিকের কাঁধে এখন অনেক দায়িত্ব। ৪৩ রানে ৫ উইকেট হারিয়ে দিশেহারা বাংলাদেশকে কিছুটা আলো দেখাচ্ছেন মুশফিকুর রহিম ও সাব্বির রহমান। অস্ট্রেলিয়ার পক্ষে এই ইনিংসে ৩ উইকেট নিয়েছেন লায়ন। একটি করে উইকেট কামিন্স ও ও’কিফির।

Facebook Auto Publish Powered By : XYZScripts.com