মাটি ও মানুষের কবি মৌ মধুবন্তীর কবিতা সন্ধ্যা কাল পাবলিক লাইব্রেরিতে

 

Mou-kabita-www.jatirkhantha.com.bd.1প্রিয়া রহমান : মাটি ও মানুষের কবিকানাডা প্রবাসী মৌ মধুবন্তীর একক কবিতা সন্ধ্যা কাল মঙ্গলবার অনুষ্ঠিত হবে। জীবনের প্রয়োজনে কবি momata-www.jatirkhantha.com.bd.4কানাডায় থাকলেও তাঁর হৃদয় সর্বক্ষণ পড়ে থাকে ধান নদী খালের দেশ বাংলাদেশে। কবি মৌ মধুবন্তীর দীর্ঘদিন ধরে কবিতা লিখছেন। তাঁর কবিতার প্রতিটি ছন্দে জেগে থাকে দেMou-kabita-www.jatirkhantha.com.bdশাত্মবোধ-দেশপ্রেম ও বাংMou-kabita-www.jatirkhantha.com.bd.2momata-www.jatirkhantha.com.bd.3লা মায়ের টান।

দেশের টানে প্রায়ই তিনি ছুটে আসেন বাংলাদেশে। আর কবিতা যেন তাঁর নিত্য জীবনের ছন্দ। তিনি কবিতা লিখতেভালবাসেন পড়তে ভালবাসেন। আর এই দুই যোগসূত্র ধরেই ‘মৌন রাগে জ্যোৎস্নার স্নান’ শিরোনামে মৌ মধুবন্তীর একক কবিতা সন্ধ্যা ১১ এপ্রিল মঙ্গলবার বিকেল ৫ টায় শাহবাগ কেন্দ্রিয় পাবলিক লাইব্রেরি সেমিনার হলে অনুষ্ঠিত হবে।

কবিতাচর্চার আয়োজনে এই অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন প্রখ্যাত সঙ্গীত শিল্পী মোস্তফা জামান আব্বাসী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কবি কাজী রোজী এমপি। পাবলিক লাইব্রেরী কর্তৃপক্ষ কানাডা প্রবাসী কবি মৌ মধুবন্তীর অনুষ্ঠান সম্পর্কে নিশ্চিত করেছেন।

কবিতাচর্চার সম্পাদক কবি বদরুল হায়দার বলেন, মৌ মধুবন্তী আত্মপ্রত্যয়ের কবি। তাঁর কবিতায় গভীর মমত্ববোধ, আত্মনিমগ্নতা আমার চিন্তাকে ছুঁয়ে যায়। আশা করছি এই আয়োজনের মাধ্যমে যারা তাঁর কবিতা পড়েছেন তাঁরা সরাসরি কবির কণ্ঠে শুনে আনন্দ লাভ করবেন। যারা আগে তাঁর কবিতা সম্পর্কে ওয়াকিবহাল নন তাঁদের জন্যও এই আয়োজন।

একজন নতুন কবি মানেই একটা আলাদা কাব্য ভাবনা। আশা করছি এই অনুষ্ঠানের মাধ্যমে মৌ মধুবন্তীর কবিতা পাঠক শ্রোতাদের কাছে আরও অধিকতর পৌঁছে যাবে। চলতি বছরের অমর একুশে বইমেলায় মৌ মধুবন্তীর কাব্য ‘মন ওড়ে কলাবতী রাগে’ প্রকাশ পায়। বইটি ব্যাপক পাঠকপ্রিয়তা অর্জন করে। ইতোমধ্যে ম্যাজিকলণ্ঠনসহ বেশ কয়েকটি সংগঠন মৌ মধুবন্তীকে সম্মাননা জানিয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তাঁকে নিয়ে লেখা হয়েছে প্রচুর।

১১ এপ্রিল সন্ধ্যায় পাবলিক লাইব্রেরির সেমিনার হল মুখর হবে এই বরেণ্য কবির উচ্চারণে। এই আয়োজনের সভাপতি হতে সদয় সম্মতি দিয়েছেন বিশিষ্ট কবি অসীম সাহা।কবিতার সাথে সম্পৃক্ত ও কাব্যনুরাগী সবাইকে আমন্ত্রণ জানিয়েছেন আয়োজক সংস্থা।

Facebook Auto Publish Powered By : XYZScripts.com