মওদুদের দুর্নীতি মামলা চলবে-আদালত বদল

স্টাফ রিপোর্টার : ঘোষিত আয়ের বাইরে সম্পদ অর্জন ও তথ্য গোপন মামলায় অভিযোগ গঠনের বিরুদ্ধে বিএনপির স্থায়ী কমিটির moudud-www.jatirkhantha.com.bdসদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। তবে মওদুদের আবেদনে এ মামলার আদালত বদলে দিয়ে ছয় মাসের মধ্যে বিচার শেষ করার নির্দেশ দেওয়া হয়েছে। বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃষ্ণা দেবনাথের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ মঙ্গলবার মওদুদ আহমদের করা পৃথক আবেদনের শুনানি নিয়ে এ আদেশ দেন।

আদালতে মওদুদ আহমদ নিজেই শুনানিতে অংশ নেন। সঙ্গে ছিলেন আইনজীবী আবদুল্লাহ আল মাহমুদ। দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী খুরশীদ আলম খান। গত ২১ জুন ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক কেএম ইমরুল কায়েসের আদালতে অভিযোগ গঠনের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে এ মামলার বিচার শুরু হয়।

২০০৭ সালের ১৬ সেপ্টেম্বর গুলশান থানায় দুদকের উপ-পরিচালক শরিফুল হক সিদ্দিকী বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলাটি তদন্ত করে ২০০৮ সালের ১৪ মে তদন্তকারী কর্মকর্তা দুদকের উপ-পরিচালক শরিফুর হক সিদ্দিকী আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

৪ কোটি ৫০ লাখ ১৮ হাজার টাকার সম্পদের তথ্য গোপন এবং ৯ কোটি ৪ লাখ ৩৭ হাজার ২৩৩ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মওদুদ আহমদের বিরুদ্ধে এই অভিযোগপত্র দাখিল করা হয়। চার্জশিট দাখিল হওয়ার পর ২০০৮ সাল থেকে প্রায় ছয় বছর উচ্চ আদালতের নির্দেশ মামলার কার্যক্রম স্থগিত ছিল। ২০১৪ সালে উচ্চ আদালতের স্থগিতাদেশ প্রত্যাহার হওয়ায় নিম্ন আদালতে কার্যক্রম শুরু হয়েছে।

Facebook Auto Publish Powered By : XYZScripts.com