ভালোবাসাই বাঁচার শক্তি-হাসান আজিজুল হক

রাজশাহী প্রতিনিধি :  ভালোবাসাই বাঁচার শক্তি বলে জানিয়েছেন প্রখ্যাত কথাসাহিত্যিক হাসান আজিজুল হক ।তাঁর Hasan agigul haque-www.jatirkhantha.com.bd৭৯তম জন্মদিনের অনুষ্ঠানে তিনি বলেছেন, ‘আপনাদের শুভেচ্ছায় আমি অভিভূত, মুগ্ধ হয়েছি। আর বিশ্বাস করছি, বেঁচে থাকার মূল চালিকাশক্তি ভালোবাসা। জানি না আগামী বছর ‘আশি’তে আসব কি-না। নাও আসতে পারি। যদি মানুষের সঙ্গে মানুষের ভালোবাসা থাকে তবে সে বাঁচার অর্থ আছে। কেননা ভালোবাসা ছাড়া কোনো মানুষ বাঁচতে পারে না।’

শুক্রবার সন্ধ্যায় হাসান আজিজুল হকের ৭৯তম জন্মদিনে তার বাড়ি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আবাসিক এলাকা বিহাসে সম্মিলিতভাবে জন্মদিনের অনুষ্ঠান আয়োজন করে বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন। এ সময় রবীন্দ্রসঙ্গীত পরিবেশন, কেক কাটা ও অনুভূতি প্রকাশের আয়োজন করা হয়।

নিজ অনুভূতি প্রকাশে হাসান আজিজুল হক আরও বলেন, এই রাজশাহীর মানুষ তথা সারাদেশের মানুষই আমাকে দু’হাত ভরে দিয়েছে। এই ভালোবাসার কারণে রাজশাহী ছেড়ে এক পাও নড়তে পারলাম না। আমার যত দোষই থাকুক না কেন, আপনারা এমন ভালোবাসবেন। আমি বোধশক্তিহীন, স্মৃতিভ্রষ্ট হলেও আপনাদের ভালোবাসা থেকে বঞ্চিত করবেন না। আর ৭৯তম জন্মদিনে এটাই প্রতিশ্রুতি দিচ্ছি, আমি যেটুকু দিতে পারি তার সবটাই আপনাদের দিতে প্রস্তুত।

কবিকুঞ্জ, রবীন্দ্রসঙ্গীত সম্মিলন পরিষদ, রাজশাহী আবৃত্তি পরিষদসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের আয়োজনে জন্মদিনের অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন কবিকুঞ্জের সভাপতি অধ্যাপক রুহুল আমিন প্রামাণিক, সাধারণ সম্পাদক আরিফুল হক কুমার, রবীন্দ্রসঙ্গীত সম্মিলন পরিষদের তাপস মজুমদার, রাজশাহী শিক্ষা বোর্ডের সচিব অধ্যাপক তরুণ কুমার সরকার, রাজশাহী আবৃত্তি পরিষদের সহসভাপতি মনিরা রহমান মিঠি প্রমুখ।

Facebook Auto Publish Powered By : XYZScripts.com