ভারীবর্ষণে ফের ডুবলো ঢাকা শহর

স্টাফ রিপোর্টার :  ভারীবর্ষণে ফের ডুবলো ঢাকা শহর ও কিছু নিম্নাঞ্চল। গত কয়েকদিন যাবত মাঝে মধ্যেই বৃষ্টি চলছে। মৌসুমী বায়ু flad-dhaka-www.jatirkhantha.com.bdবাংলাদেশের উপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গেপসাগরে দুর্বল থেকে মাঝারী অবস্থায় বিরাজ করছে। এ কারণে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে হালকা থেকে মাঝারী অথবা মাঝারী থেকে ভারী বর্ষণ চলছে। বুধবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার বিশেষ বার্তায় বলা হয়েছে অবিরাম বৃষ্টি হতে পারে।

এদিকে মঙ্গলবার সকাল ৬টা থেকে আজ বুধবার সকাল ৬টা পর্যন্ত ঢাকায় ৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। গতকাল বিকাল সাড়ে ৩টার পর রাজধানীর রামপুরা, খিলগাঁও, মালিবাগ, মৌচাক, শাহজানপুর, কমলাপুর, কাকরাইল, নয়াপল্টন, ফকিরাপুল, শান্তিনগর, প্রেসক্লাব, গুলিস্তান, মতিঝিল এলাকায় মাঝারী আকারে বৃষ্টি হয়।

মাত্র ২০ থেকে ৩০ মিনিট ভারী বৃষ্টি হয়। আর তাতেই এসব এলাকার সড়ক হাঁটু পরিমাণ বা কোথায়ও কোথায়ও তার চেয়ে বেশি পানিতে তলিয়ে যায়। সৃষ্টি হয় জলাবদ্ধতা। জলাবদ্ধতার কারণে ওইসব এলাকায় তীব্র যানজটে পড়ে নগরবাসী। এ কারণে অফিস ছুটির পর সন্ধ্যা পার হলেও অনেকেই আটকা পড়ে থাকেন। আবহাওয়া অফিস জানায়, গত ২৪ ঘণ্টায় ঢাকায় ৭ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে। গতকালের মতো আজও রাজধানীর বিভিন্ন এলাকায় হালকা অথবা মাঝারী আকারের বৃষ্টি হতে পারে।

Facebook Auto Publish Powered By : XYZScripts.com