বেতন নাদিয়ে গার্মেন্টস বন্ধ-মিরপুরে রাস্তা অবরোধ

স্টাফ রিপোর্টার :  মিরপুর-১২ নম্বরে ট্রাস্ট ট্রাউজার নামে একটি গার্মেন্টসের শ্রমিকরা সড়ক অবরোধ করে বিক্ষোভ gmকরেছে। আজ শুক্রবার সকালে তারা মিরপুর-১২ নম্বর চত্বরে অবস্থান নেয় বিক্ষোভ করে। এ সময় তারা একটি গার্মেন্টসের ইট-পাটকেল নিক্ষেপ করে সামনের গ্লাস ভাঙচুর করে।

এ প্রসঙ্গে ট্রাস্ট ট্রাউজারের শ্রমিক রোজিনা আক্তার বলেন, গতকালকেও আমরা ডিউটি করেছি। আজকে সকালে এসে দেখি তারা তারা ঝুলিয়ে দিয়েছে। আগের থেকে কোনো নোটিশ না দিয়ে এভাবে কারখানা বন্ধ করে দেওয়ায় আমরা বিক্ষোভ করছি।

তিনি আরও বলেন, ট্রাস্টের এই গার্মেন্টসে ১৮০০ শ্রমিক কাজ করে। এতোগুলো শ্রমিক এখন কোথায় যাবে। হুট করে কারখানা বন্ধ করে দেওয়ায় আমাদের না খেয়ে থাকতে হবে। এছাড়া আমাদের বকেয়া বেতনও পরিশোধ করে নি মালিক পক্ষ। জানা যায়, মালিকপক্ষ গার্মেন্টসটি অন্যত্রে স্থানান্তর করে নিচ্ছে এমন খবরে গত কয়েকদিন ধরে শ্রমিকরা আন্দোলন করে আসছে।

তাদের বকেয়া বেতন পরিশোধে মালিক পক্ষের কোনো সাড়া নেই বলেও অভিযোগ শ্রমিকদের। এ ব্যাপারে পল্লবী থানার এসআই রোকসানা আক্তার রুনা জানান, ট্রাস্ট ট্রাউজার নামে একটি গার্মেন্টস বন্ধ করে দেওয়ায় সকাল থেকে শ্রমিকরা রাস্তা অবরোধ করে রেখেছে। তাদের বুঝিয়ে পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা চলছে।

Save

Facebook Auto Publish Powered By : XYZScripts.com