আল্লাহ ভরসা’য় গেইল ঝড়?

রুবেল হোসেন  :  অবশেষে আল্লাহর রহমত বৃষ্ঠির শংক কমেছে ।আজ রবিবার বিকেল পর্যন্ত আবহাওয়া ভাল থাকলে সন্ধ্যায় গেইল ঝড় দেখতে পাবেন রাজধানীবাসী।  বিপিএলের বাইলজ অনুযায়ী গ্রুপ পর্বে gail-rangpur-www.jatirkhantha.com.bd.2পয়েন্ট টেবিলে যে দল এগিয়ে থাকবে তারাই চলে যাবে ফাইনালে যাবে। সেই হিসেবে এগিয়ে তামিম ইকবালের কুমিল্লা ভিক্টোরিয়ান্স। বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএলের প্রথম কোয়ালিফাইয়ারে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ৯৫ রানে হারিয়ে বিপিএলে ফাইনালে উঠেছে সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটস।

রোববার মিরপুর শেরে-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচটি অনুষ্ঠিত হবে সন্ধ্যা ৬টায়। যেখানে মাশরাফির রংপুর রাইডার্সের প্রতিপক্ষ তামিম ইকবালের কুমিল্লা ভিক্টোরিয়ান্স। দু’দলের জন্য ম্যাচটি বাঁচা মরার লড়াই। জয়ী দল উঠে যাবে টুর্নামেন্টের ফাইনালে। আর হেরে যাওয়া দল আসর থেকে বিদায় নেবে। রংপুর-কুমিল্লার বাঁচা-মরার এই ম্যাচে প্রধান বাধা হয়ে দাঁড়াতে পারে বৃষ্টি। বিপিএলের এবারের আসে ঢাকায় প্রথম পর্বের বেশ কয়েকটি ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যাক্ত হয়েছে। গুরুত্বপূর্ণ এই ম্যাচে দুই দলের তৃতীয় প্রতিপক্ষ হিসেবে আবির্ভূত হয়েছে অগ্রাহায়নের বৃষ্টি।

gail-rangpur-www.jatirkhantha.com.bd.1বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের দেয়া তথ্যমতে, শনিবারের মতো হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টির ধারাবাহিকতা অব্যাহত থাকবে রোববারও। তাতে ম্যাচের ভাগ্য যেভাবে নির্ধারিত হবে সেটি রংপুর রাইডার্সের জন্য বয়ে আনবে বর্ণনাতীত হতাশা। কেননা বিপিএলের বাইলজ অনুযায়ী গ্রুপ পর্বে পয়েন্ট টেবিলে যে দল এগিয়ে থাকবে তারাই চলে যাবে ফাইনালে যাবে। সেই হিসেবে এগিয়ে তামিম ইকবালের কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

Comilla-Victorians-Tamim-Iqbal-310x165বৃষ্টিতে ম্যাচ পরিত্যক্ত হলে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকায় ফাইনালের টিকিট পাবে কুমিল্লা। আর টেবিলের চতুর্থস্থানে থাকায় টুর্নামেন্ট থেকে বিদায় নেবে মাশরাফির রংপুর রাইডার্স। এর আগে এলিমিনেটর ম্যাচে ক্রিস গেইলের ব্যাটিং তাণ্ডবে মাহমুদউল্লাহ রিয়াদের খুলনাকে হারিয়ে কোয়ালিফাইয়ার নিশ্চিত করেছে মাশরাফির রংপুর রাইডার্স। অন্যদিকে গ্রুপ পর্বের দুই ম্যাচেই ঢাকাকে হারিয়েও শুক্রবার প্রথম কোয়ালিফাইয়ে সাকিবের ঢাকার সাথে ৯৫ রানে হেরেছে কুমিল্লা।

Facebook Auto Publish Powered By : XYZScripts.com