বিশ্ব ডিম দিবসে ডিম ৩ টাকা

স্টাফ রিপোর্টার :  বিশ্ব ডিম দিবস আজ। এ উপলক্ষ্যে আজ ১২ টাকা হালিতে ডিম মিলবে। আজ শুক্রবার বিশ্ব ডিম eggs-babiesদিবস উপলক্ষে রাজধানীর ফার্মগেটে খামারবাড়ীর কৃষিবিদ ইন্সটিটিউশনের এক মেলা থেকে এই ডিম কেনা যাবে।  প্রাণিসম্পদ অধিদপ্তর সূত্রে এ তথ্য জানা যায়।বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল এবং সরকারের প্রাণিসম্পদ অধিদপ্তর যৌথভাবে এ মেলার আয়োজন করেছে।
egg-
প্রাণিসম্পদ অধিদপ্তর সূত্রে জানা গেছে, সকাল ১০টা থেকে শুরু হয়ে দুপুর ১টা পর্যন্ত মেলা চলবে। মেলায় একজন ক্রেতা সর্বোচ্চ ৯০টি ডিম কিনতে পারবেন। এদেশের খাবার উপযোগী যেসব ডিম উৎপাদিত হয় তার সবই মেলায় পাওয়া যাবে। মেলায় ডিম দিয়ে নানা স্বাদের খাবার তৈরি করে বিক্রিও করা হবে। আধুনিক প্রযুক্তি ব্যবহার করে ডিম কীভাবে উৎপাদন হয়, সেগুলোও আগত দর্শকদের দেখানো হবে।

সূত্র আরো জানায়, মেলায় পোল্ট্রি ফার্ম, ডিম উৎপাদনকারী প্রতিষ্ঠান, ডিম দিয়ে নানা ধরনের খাবার প্রস্তুতকারক কোম্পানিগুলো অংশ নেবে। এদিকে ডিম দিবস উপলক্ষে দিনব্যাপী একাধিক সেমিনারের আয়োজন করা হয়েছে। এগুলোতে ডিমের গুণাগুণ, ডিম উৎপাদনের সমস্যা ও সম্ভাবনার কথা তুলে ধরা হবে। এদিকে ডিম দিবস উপলক্ষে দেশব্যাপী শোভাযাত্রা ও সভা-সেমিনার অনুষ্ঠিত হবে।

Save

Facebook Auto Publish Powered By : XYZScripts.com