বিমানে ফের অবহেলা অযত্ন কারসাজি- চাকা ফেটে ৭২ যাত্রীর জীবন বিপদাপন্ন

বিশেষ প্রতিনিধি :  বাংলাদেশ বিমানে ফের অবহেলা অযত্ন কারসাজি চলছে। কোন ধরনের তদারকি ছাড়াই 111আকাশে ওড়ানো হচ্ছে বিমান।এরই জের ধরে আজ বিমানের একটি ফ্লাইটের চাকা ফেটে ৭২ যাত্রীর জীবন বিপদাপন্ন হয়েছিল। পরে বিমানটি জরুরি অবতরণ করায় রক্ষা পায় বিমান যাত্রীরা। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের অভ্যন্তরীণ রুটের ‘বিজি-০৪৯’ ফ্লাইটে এ ঘটনা ঘটে।

সূত্র জানায়, আজ রোববার দুপুর ২টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমানটি জরুরি অবতরণ করে। এতে রক্ষা পেয়েছেন ক্রসহ ৭২ যাত্রী। জানা গেছে, আজ রোববার অভ্যন্তরীণ রুটের বিজি-০৪৯ ফ্লাইটটি ঢাকা থেকে রাজশাহী যাচ্ছিল। শাহজালালে উড্ডয়নের পর এটির একটি চাকা ফেটে যায়। পরে কন্ট্রোল টাওয়ার থেকে খবর পেয়ে পাইলট রাজশাহীতে না নেমে ঢাকায় ফিরে এসে জরুরি অবতরণ করেন।

সূত্র জানায়, রোববার দুপুর ১টার দিকে ক্রসহ ৭২ যাত্রী নিয়ে ঢাকা থেকে রাজশাহীর উদ্দেশে রওনা দেয় বিমানের অভ্যন্তরীণ ওই ফ্লাইট। চাকা ফাটার খবরে উড্ডয়নের প্রায় ৫১ মিনিট পর বিমানটি ঢাকায় ফিরে আসে। শাহজালালে জরুরি অবতরণ করে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ বলেন, রোববার দুপুরে ঢাকা থেকে ড্যাশ-৮ মডেলের উড়োজাহাজটি ৭২ জন যাত্রী নিয়ে রাজশাহীর উদ্দেশে উড্ডয়ন করে। পরে বিমানবন্দরের কন্ট্রোল টাওয়ার থেকে পাইলটকে জানানো হয়, ফ্লাইটটির একটি চাকা ফেটে গেছে। যাত্রী সুরক্ষার কথা বিবেচনা করে পাইলট রাজশাহীতে না নেমে শাহজালালে ফিরে এসে জরুরি অবতরণ করেন। তার দক্ষতায় ফ্লাইটের যাত্রীদের কোনো ক্ষয়ক্ষতির ঘটনা ঘটেনি।

প্রসঙ্গত, এর আগে গত বছরের ২১ ডিসেম্বর রাষ্ট্রীয় পতাকাবাহী বিমানের বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজের চাকা ফেটে যাওয়ার ঘটনা ঘটে। ফ্লাইটটি ওমানের মাসকট থেকে ১৪৯ জন যাত্রী নিয়ে চট্টগ্রামে যাচ্ছিল। মাঝপথে চাকা ফেটে যাওয়ার খবরে বিমানটি ঢাকায় জরুরি অবতরণে বাধ্য হয়।

জানা গেছে, রাজশাহী না গিয়ে ফ্লাইটটি ঢাকায় ফিরছে এমন খবরে যাত্রীদের মধ্যে আতঙ্ক সৃষ্টি হয়। অবতরণ না করা পর্যন্ত সব যাত্রীরা মহান আল্লাহ তায়ালাকে ডাকতে থাকেন এবং নিরাপদে ফিরতে তার কাছেই সাহায্য চান।

Facebook Auto Publish Powered By : XYZScripts.com