‘বিএনপি সংসদ ভেঙ্গে দেবার প্রস্তাব দেবে’

বিশেষ প্রতিনিধি :  বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আগামী রবিবার বিএনপি নির্বাচন fakrul-www.jatirkhantha.com.bdকমিশনের সঙ্গে সংলাপে সংসদ ভেঙ্গে দেওয়া সহ বেশ কয়েকটি প্রস্তাবনা দিবে।  সংলাপে নির্বাচনকালীন সহায়ক সরকার, বিচারিক ক্ষমতা দিয়ে সেনা মোতায়েনসহ বেশ কিছু প্রস্তাব দেয়া হবে। রোববার সংলাপে অংশ নেবে দলটির জ্যেষ্ঠ নেতারা।

সকালে অসুস্থ বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলামকে দেখতে গিয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীর আরো বলেন, নির্বাচন কমিশনের সঙ্গে সংলাপে বিএনপির পক্ষ থেকে যেসব প্রস্তাব দেওয়া হবে তার খসড়া  তৈরি করা হয়েছে । ইতিমধ্যে লন্ডনে দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কাছে খসড়াটি পাঠানো হয়েছে। নানা প্রস্তাবের পাশাপাশি ইসিকে নিরপেক্ষভাবে ক্ষমতা প্রয়োগের দাবি জানানো হবে দলটির পক্ষ থেকে।

নির্বাচনের আগে সংসদ ভেঙে দেওয়া, সেনা মোতায়েন, ভোটার তালিকা হালনাগাদ ও সীমানা পুননির্ধারণ, আইন সংস্কার, সবার জন্য সমান সুযোগ তৈরি, ইভিএম পদ্ধতি বাতিল, ভোটকেন্দ্রে প্রবেশে দেশি-বিদেশি পর্যবেক্ষকদের অনুমোদন দেয়া, দলের নেতা-কর্মীদের বিরুদ্ধে দায়ের করা সব মামলা প্রত্যাহারসহ ইসির কাছে বিভিন্ন প্রস্তাব তুলে ধরবে বিএনপি।

Facebook Auto Publish Powered By : XYZScripts.com