বদলে যাবে রুপাপাত স্কুল-মিজানুর

মোস্তফা কামাল প্রধান :  ফরিদপুরে এবার বদলে যাবে রুপাপাত বামন চন্দ্র স্কুল ।পরিবর্তনের অঙ্গিকার করলেন স্কুলের পরিচালনা mizanur rahman-wwwjatirkhantha.com.bdপরিষদের নির্বাচিত সভাপতি  বিশিষ্ট সমাজ সেবক ও  ব্যবসায়ী মোঃ মিজানুর রহমান ­মোল্লা। জেলার বোয়ালমারী উপজেলার রুপাপাত বামনচন্দ্র উচ্চ বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি নির্বাচিত হলেন বিশিষ্ট সমাজ সেবক ও  ব্যবসায়ী মোঃ মিজানুর রহমান ­মোল্লা। ফরিদপুরের বোয়ালমারী উপজেলার রুপাপাত বাজারে ১৯১৪ সালে স্থাপিত ঐতিহ্যবাহী বিদ্যালয়টিতে বর্তমানে প্রায় ১৭০০ শিক্ষার্থী রয়েছে। শিক্ষার মান ও ফলাফলের দিক থেকেও  বিদ্যালয়টি জেলার শীর্ষস্থানে রয়েছে। বোয়ালমারী উপজেলার কদমী গ্রামের সম্ভ্রান্ত এক মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন এই বিশিষ্ট ব্যবসায়ী সমাজ সেবক ও রুপাপাত বামন চন্দ্র উচ্চ বিদ্যালয়ে পরিচালনা পরিষদের নব নির্বাচিত সভাপতি মোঃ মিজানুর রহমান মোল্লা ।

শিক্ষাক্ষেত্রে কাজ করার সুযোগ পেয়ে তিনি নিজেকে ধন্য মনে করেন। প্রাচীনতম ও স্বনামধন্য এই শিক্ষা প্রতিষ্ঠানে দায়িত্ব পেয়ে তিনি সকলের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে চান। এ বিদ্যালয়ের সার্বিক উন্নয়নে ভূমিকা রাখার প্রতিশ্রুতি ব্যক্ত করে  তিনি জানান, সৎ উদ্দেশ্য ও নিরলস প্রচেষ্টাই মানুষকে সঠিক লক্ষ্যে পৌছে দিতে পারে। স্কুল কমিটির সকল সদস্য বৃন্দ, শিক্ষক, অভিভাবক ও এলাকার সর্বস্তরের জনগণের দোয়া ও আন্তরিকতা থাকলে আমাদের রুপাপাত বামন চন্দ্র উচ্চ বিদ্যালয়টি বাংলাদেশের একটি মডেল বিদ্যালয় হিসেবে গড়ে তুলতে পারবো ইনশাআল­াহ।

তিনি বলেন, বিদ্যালয়ের শিক্ষক ও শ্রেণিকক্ষ সংকট থাকলে তা অবশ্যই সমাধানের চেষ্টা করা হবে। তিনি আরও জানান, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি এবং কম্পিউটার সফটওয়্যার শিক্ষা বিষয়ে ভালোভাবে জানতে ও শিখতে শিক্ষার্থীদের সার্বিক সহযোগীতা করা হবে। শিক্ষার্থীদের আইসিটি ও নিজ নিজ বিভাগে কঠিন বিষয়গুলোর সমস্যা সমাধানে সংশি­ষ্ট শিক্ষকদের মাধ্যমে ব্যবস্থা নেয়া হবে।

তিনি জানান, রুপাপাত বামন চন্দ্র উচ্চ বিদ্যালয়ের নিজস্ব একটি ওয়েবসাইট চালু থাকবে। নিয়মিত ও অনিয়মিত শিক্ষার্থীদের পরীক্ষার ফলাফল সহ বিস্তারিত তথ্য ও বেতনাদির বিষয় সমূহ স্কুলের ওয়েবসাইট ম্যানেজের মাধ্যমে অভিভাবকদের মোবাইলে পাঠানো হবে। শিক্ষার্থীদের ভালো ফলাফলে সহায়ক ভূমিকা রাখতে অভিভাবকদের মতামত সংক্রান্ত মাসিক সমাবেশ চলমান থাকবে।

তথ্য প্রযুক্তিসহ ছাত্রছাত্রীদের ভালো ফলাফল ও মানসম্মত শিক্ষা ব্যবস্থার লক্ষ্যে যে কোন শ্রম ও ত্যাগের বিনিময়ে রুপাপাত ব্রাহ্মনচন্দ্র উচ্চ বিদ্যালয়ের ভাবমূর্তি অক্ষুন্ন রাখতে তিনি বদ্ধপরিকর। শিক্ষার মান উন্নয়নের পাশাপাশি খেলাধুলা ও সংস্কৃতিসহ অত্র স্কুলের  সকল উন্নয়নমূলক কর্মকান্ডে নব নির্বাচিত ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ মিজানুর রহমান মোল্লা সর্বদা পাশে থাকার প্রতিশ্রুতি দেন। তবে স্কুলের সার্বিক উন্নয়নে  সভাপতি মোঃ মিজানুর রহমান মোল্লা­া এলাকার সর্বস্তরের জনগণের পরামর্শ, সহযোগীতা, দোয়া ও ভালোবাসা কামনা করেন।

Facebook Auto Publish Powered By : XYZScripts.com