প্রধানমন্ত্রীর দোহাই দিচ্ছে রেলমন্ত্রী-হাজী মো. সেলিম

haji salim-www.jatirkhantha.com.bdশফিক আজিজ.ঢাকা: রেলমন্ত্রী মুজিবুল হকের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর দোহাই দিয়ে চলার অভিযোগ করেছেন স্বতন্ত্র সংসদ সদস্য হাজী মো. সেলিম।রোববার জাতীয় সংসদের প্রশ্নোত্তর পর্বে মুজিবুল হকের সঙ্গে অনেকটা বিত-ায় জড়ান এই স্বতন্ত্র সংসদ সদস্য। মুজিবুল হক রেলপথ যাত্রাকে আরামদায়ক এবং সাশ্রয়ী বলে মন্তব্য করলেও হাজী মো.সেলিম বলেছেন, রেলমন্ত্রী বলেন, রেলপথ আরামদায়ক। কিন্তু আমি দেখি না। রেলে একের পর এক দুর্ঘটনা ঘটছে।

মন্ত্রীকে প্রশ্ন করা হলেই বলেন- মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে কাজ চলছে। সবই যদি প্রধানমন্ত্রী করেন, তাহলে মন্ত্রীরা কী করেন ?

হাজী সেলিম বলেন, কয়েকদিন পর পর রেল দুর্ঘটনা ঘটছে। সম্প্রতি, নারায়ণগঞ্জের একটি দুর্ঘটনার কথা উল্লেখ করে তিনি বলেন, এখানে অবৈধ রেলক্রসিংয়ের কারণে দুর্ঘটনায় প্রাণ গেল কয়েকজনের। এভাবে রেলের জায়গা দখল করে বাজার দোকানপাট করা হয়েছে। মন্ত্রী দায়িত্বে থেকে কী করছেন?

এমন প্রশ্নের জবাবে রেলমন্ত্রী মুজিবুল হক বলেন, রেলের ভূমি অবৈধ দখলে আছে কথা সত্যি। তবে ভূমি অবৈধ দখলমুক্ত করা হচ্ছে। আশা করা যায়, এক সময় শতভাগ অবৈধ দখলমুক্ত করা হবে। নারায়ণগঞ্জের রেল দুর্ঘটনা অবৈধ রেলক্রসিংয়ের কারণে হয়েছে। একটি অবৈধ রেলক্রসিং দিয়ে একটি পরিবহন পার হওয়ার সময় এ দুর্ঘটনা ঘটে। অবৈধ রেলক্রসিংয়ের কারণে দুর্ঘটনা ঘটলে এর দায় মন্ত্রণালয়ের নয়। তারপরেও একজন মানুষ মারা যাওয়াটাও আমাদের কাম্য নয়। এর জন্য দুঃখিত।

তিনি আরও বলেন, রেলক্রসিং নির্মাণ করার জন্য একটি প্রকল্প অনুমোদন হয়েছে। এতে পূর্বাঞ্চলের জন্য ৩২৬টি এবং পশ্চিমাঞ্চলের জন্য ৩৪৬টি রেলক্রসিং নির্মাণ করা হবে। এ সব রেলক্রসিং নির্মাণ করা হলে দুর্ঘটনা কমবে।

নাজমুল হক প্রধানের অপর এক সম্পূরক প্রশ্নের জবাবে রেলমন্ত্রী মুজিবুল হক বলেন, রেলওয়ের এক ইঞ্চি জায়গাও কোনো ব্যক্তির নামে বরাদ্দ দেওয়া হয়নি; যা বিএনপির আমলে হয়েছে।

Facebook Auto Publish Powered By : XYZScripts.com