পাঠ্যবইয়ে ভুল-শাস্তির বদলে আরো ৪ এনসিটিবি কর্মকর্তাকে বদলি

স্টাফ রিপোর্টার  :  প্রাথমিক ও মাধ্যমিক স্তরের পাঠ্যবইয়ে ভুলের দায়ে জাতীয় শিক্ষাক্রম ও Nctb-www.jatirkhantha.com.bdপাঠ্যপুস্তক বোর্ডের (এনসিটিবি) আরো চার কর্মকর্তাকে বদলি করা হয়েছে। আজ বুধবার এ সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়।

প্রজ্ঞাপন অনুযায়ী, চার কর্মকর্তার মধ্যে এনসিটিবির সদস্য (প্রাথমিক) অধ্যাপক মো. আবদুল মান্নানকে ঝিনাইদহের সরকারি কে সি কলেজে বদলি করা হয়েছে, এনসিটিবির সম্পাদক সহযোগী অধ্যাপক গৌরাঙ্গ লাল সরকারকে নোয়াখালীর হাতিয়া দ্বীপ সরকারি কলেজে বদলি করা হয়েছে, এনসিটিবির বিশেষজ্ঞ সহযোগী অধ্যাপক মোসলে উদ্দিন সরকারকে পটুয়াখালী সরকারি মহিলা কলেজে বদলি করা হয়েছে এবং আরেক বিশেষজ্ঞ সহযোগী অধ্যাপক মো. হাননান মিঞাকেকে ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ সরকারি কলেজে বদলি করা হয়েছে।
Nctb-www.jatirkhantha.com.bd.1
আগামীকাল বৃহস্পতিবারের মধ্যেই বর্তমান কর্মস্থল এনসিটিবি থেকে অবমুক্ত হওয়ার নির্দেশ দেয়া হয়েছে। অন্যথায়, তাঁরা কাল থেকেই তাত্ক্ষণিকভাবে অবমুক্ত বলে গণ্য হবেন।এই চারজনসহ মোট সাতজনকে দায়ী করে সরকারের তদন্ত কমিটি।

তাঁদের মধ্যে এনসিটিবির গবেষণা কর্মকর্তা (প্রভাষক) রেবেকা সুলতানাকে মঙ্গলবার রাজধানীর সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজে বদলি করা হয়। এ ছাড়া সংস্থার প্রধান সম্পাদক প্রীতিশ কুমার সরকার ও বিশেষজ্ঞ লানা হুমায়রা খানকে ভুলের ঘটনা জানাজানির পরপরই বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়।

Facebook Auto Publish Powered By : XYZScripts.com