পল্টিবাজ হাথুরু দেখবে আসল টাইগারদের!

স্পোর্টস রিপোর্টার :   এবার পল্টিবাজ হাথুরু দেখবে আসল বাঘের থাবা! টাইগার সাকিব মাশরাফিদের প্রকৃত খিপ্রতা এবার হাথুরু দেখবে। যা এতোদিন দেখেনি সে। সাড়ে তিন Mash_www.jatirkhantha.com.bdবছর বাংলাদেশ দলের হেড কোচ ছিলেন চণ্ডিকা হাথুরুসিংহে। লম্বা সময়ে মাশরাফী-সাকিবদের শক্তি, দুর্বলতা জেনে গেলেও হাথুরু জানেনা যেটা সেটাই এবার দেখাবে সাকিব মাশরাফি তাসকিনরা।  পল্টিবাজ হাথুরু নিজ দেশ শ্রীলঙ্কার কোচ হয়ে প্রথম মিশনে আসছেন বাংলাদেশেই। তাই তাকেই এবার হারানোর পালা??

টাইগারদের প্রতিপক্ষের মাঝেও অন্য একধরনের প্রতিপক্ষও সে। তাসকিন আহমেদও সেটা বুঝছেন। তাসকিনরা মনে করেছেন হাথুরু থাকায় শ্রীলঙ্কা একটু হয়ত বাড়তি সুবিধা পাবে, তবে নিজেদের সামর্থ্য দিয়ে খেললে সিরিজ জিতবে বাংলাদেশই।জানুয়ারিতে শ্রীলঙ্কা ও জিম্বাবুয়েকে নিয়ে ঘরের মাঠে ত্রিদেশীয় সিরিজ। তারপর শ্রীলঙ্কার সঙ্গে টেস্ট ও টি-টুয়েন্টি সিরিজ। টাইগারদের প্রস্তুতি চলছে জোরেশোরেই। টেকনিক্যাল ডিরেক্টর হিসেবে দায়িত্ব পাওয়া খালেদ মাহমুদ সুজনের অধীনে অনুশীলন শুরু করেছেন ক্রিকেটাররা। টানা তৃতীয়দিনে শনিবারও হয়েছে পেসারদের ব্যাটিং-বোলিংয়ের কাজ।

সাউথ আফ্রিকা সফরে ভাল করেনি বাংলাদেশের পেস বোলাররা। নির্বিষ ছিলেন তাসকিন নিজেও। সামনের সিরিজে ভাল করতে হলে স্পিনারদের পাশাপাশি জ্বলে উঠতে হবে পেসারদেরও। যে কারণে পেসারদের নিয়ে একাডেমি মাঠে বেশি মনোযোগ সুজনের। অনুশীলনের কঠোর পরিশ্রমের ফল যে পেসাররা পাবেন, সে ব্যাপারে আশাবাদী তাসকিনও।
‘সত্যি কথা বলতে, শেষ দুটি সিরিজে আমাদের ভাল যায়নি। বিশেষ করে সাউথ আফ্রিকা সিরিজটা, বোলারদের জন্য খুব খারাপ ছিল। আশা করি পরের সিরিজে আমরা ফিরে আসব। সবাই কঠোর পরিশ্রম করছে। সবার তাগিদটাও আগের চেয়ে বেশি। ফলাফলও ভাল হবে।’

বোলিং সেশন শেষ করে প্যাড, থাইপ্যাড বেঁধে নেটের দিকে ছুটতে হচ্ছে বোলারদের। লেজের ব্যাটসম্যানরা যাতে কিছু রান করতে পারেন, চলছে সেটারই প্রস্তুতি। শেষে কিছু রান করতে পারলে দলের খুব উপকার হবে সেটি বুঝতে পারেন বোলাররাও। তাই প্রস্তুতি-চেষ্টায় রাখছেন না কমতি।‘অনেক ক্লোজ ম্যাচে বোলারদেরও ব্যাট হাতে ভূমিকা রাখতে হয়। সেক্ষেত্রে অন্যদেশের লোয়ারঅর্ডার অনেক উন্নত। আমাদের সেই উন্নতিটা যে হয়নি, তা নয়। আগের থেকে উন্নতি হয়েছে। যদি ১৫-২০টা রান করতে পারি লোয়ারঅর্ডারে, দলেরই লাভ, জেতার সম্ভাবনাও বাড়বে।’ যোগ করেন তাসকিন।

Facebook Auto Publish Powered By : XYZScripts.com