নয়াচমক-বঙ্গভবনে সিনহা ওবায়দুল!

এস রহমান  : নয়াচমক আসতে পারে! বঙ্গভবনে গেছেন এসকে সিনহা  ও ওবায়দুল কাদের! তাঁরা রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে sinha-kader-www.jatirkhantha.com.bdদেখা করতে বঙ্গভবনে গেছেন বলে সংশ্লিষ্ঠ সূত্র জাতিরকন্ঠকে নিশ্চিত করেছে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সোমবার দুপুর ১টার দিকে তিনি বঙ্গভবনে যান।

সম্প্রতি সুপ্রিমকোর্টে ষোড়শ সংশোধনী বাতিল করে দেয়া রায় নিয়ে রাষ্ট্রপতির সঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলাপ করতে পারেন বলে ধারণা করা হচ্ছে। এর আগে গত শনিবার রাতে ওবায়দুল কাদের প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার বাসায় যান। সেখানে নৈশভোজেও অংশ নেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

এর পর রোববার বিকেলে গুলিস্থানে এক অলোচনা সভায় অংশ নিয়ে ওবায়দুল কাদের বলেন, প্রধান বিচারপতির সঙ্গে ষোড়শ সংশোধনীর রায় নিয়ে আলোচনা হয়েছে, আরও আলোচনা হবে। তবে কী আলোচনা হয়েছে, তা এখনই প্রকাশ করতে চাননি তিনি।যদিও ওই আলোচনা সভায় তিনি এও বলেছেন যে, ষোড়শ সংশোধনীর পর্যবেক্ষণের বিষয়ে তিনি দলীয় বক্তব্য প্রধান বিচারপতির কাছে তুলে ধরেছেন।

অন্যদিকে পৃথক সূত্র বলেছে, রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সোমবার বঙ্গভবনে প্রধান বিচারপতি এস.কে সিনহা এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বৈঠক করেছেন। তাদের মধ্যে ষোড়শ সংশোধনী বাতিল রায়ের বিষয়ে আলোচনা হয়েছে।

দুপুরে ওবায়দুল কাদের বেরিয়ে এসে সাংবাদিকদের তিনি বলেন, ‘ষোড়শ সংশোধনী নিয়ে দলের অবস্থান মহামান্য রাষ্ট্রপতিকে জানাতে এসেছিলাম। এ ব্যাপারে রাষ্ট্রপতির সঙ্গে কথা হয়েছে। এখানে যে প্রধান বিচারপতি এসেছেন, তা আমি আগে থেকে জানতাম না। তবে তার সঙ্গে আমার কথা হয়নি।সংবিধানের ষোড়শ সংশোধনী নিয়ে চলমান বিতর্কের ব্যাপারে দলের অবস্থান জানাতে প্রধান বিচারপতির কাছে গিয়েছিলেন বলে গণমাধ্যমকে জানান তিনি।

Facebook Auto Publish Powered By : XYZScripts.com