নিম্নমুখী বেশিরভাগ শেয়ারের দর

অনলাইন ডেস্ক:   সপ্তাহের প্রথম কার্যদিবসে রোববার বেশিরভাগ কোম্পানির শেয়ারের দর পতনের মধ্য দিয়ে দেশের দুই স্টক এক্সচেঞ্জে দিনের লেনদেন চলছেআর বেশিরভাগ শেয়ারের দরপতনের প্রভাবে লেনদেনের প্রথম ঘণ্টা শেষে দুই স্টক এক্সচেঞ্জের সবগুলো সূচকেই নিম্নমুখী প্রবণতা লক্ষ্য করা যাচ্ছে।

রোববার সকাল সাড়ে ১০টায় দিনের লেনদেন শুরুর পর প্রথম ঘণ্টায় ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মোট ২৭৮টি কোম্পানির শেয়ার ও মিউচুয়াল ফান্ড কেনাবেচা হয়েছে। এর মধ্যে দর বেড়ে লেনদেন হচ্ছে ৫৮টি ও দর কমে লেনদেন হচ্ছে ১৯২টি কোম্পানির শেয়ার। আর আগের দিনের দরে অপরিবর্তিত থেকে লেনদেন হচ্ছে ২৮টি কোম্পানির শেয়ার।

উল্লেখিত সময় পর্যন্ত ডিএসই-এক্স সূচক আগের দিনের চেয়ে ৩৮ পয়েন্ট কমে ৪ হাজার ৬৩৭ পয়েন্টে, ডিএসই-এস সূচক ১১ পয়েন্ট কমে ১ হাজার ১০৩ পয়েন্টে ও ডিএসই ৩০ সূচক ১২ পয়েন্ট কমে ১ হাজার ৭৫৪ পয়েন্টে অবস্থান করছিল।
দিনের লেনদেনের প্রথম ঘণ্টায় ডিএসইতে প্রায় ৯৫ কোটি টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ড কেনাবেচা হয়েছে।

এদিকে ঢাকা স্টক এক্সচেঞ্জের মতো চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) রোববার বেশিরভাগ শেয়ারের দরপতনের মধ্য দিয়ে দিনের লেনদেন চলছে।

সকাল সাড়ে ১১টা পর্যন্ত সিএসইতে মোট ১৩৭টি কোম্পানির শেয়ার ও মিউচুয়াল ফান্ড কেনাবেচা হয়েছে। এর মধ্যে দর বেড়ে লেনদেন হচ্ছে ২৪টি ও কমে লেনদেন হচ্ছে ৯৫টি কোম্পানির শেয়ার। আর ১৮টি কোম্পানির শেয়ার আগের দিনের দরে অপরিবর্তিত থেকে লেনদেন হচ্ছে।

বেশিরভাগ শেয়ারের দরপতনের প্রভাবে ডিএসইর মতো সিএসইতেও সবগুলো সূচকেও নিম্নমুখী প্রবণতা দেখা যাচ্ছে।
প্রথম ঘণ্টার লেনদেন শেষে সিএসই-৫০ সূচক আগের দিনের চেয়ে ১১ পয়েন্ট কমে ১ হাজার ৩৫ পয়েন্টে, সিএসই-৩০ সূচক ৮৮ পয়েন্ট কমে ১২ হাজার ৬২৫ পয়েন্টে, সিএসসিএক্স সূচক ৬৭ পয়েন্ট কমে ৮ হাজার ৬৪৪ পয়েন্টে, সিএএসপিআই সূচক ১১০ পয়েন্ট কমে ১৪ হাজার ২০৮ পয়েন্টে ও সিএসআই সূচক ১২ পয়েন্ট কমে ৯৬৫ পয়েন্টে অবস্থান করছিল।

দিনের প্রথম ঘণ্টার লেনদেনে সিএসইতে প্রায় সাড়ে ৯ কোটি টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ড কেনাবেচা হয়েছে।

Facebook Auto Publish Powered By : XYZScripts.com