নামাজ চলাকালে আফগানিস্তানে মসজিদে আত্মঘাতী হামলা-নিহত ৩০

আন্তজার্তিক ডেস্ক রিপোর্টার : আফগানিস্তানের একটি শিয়া মসজিদে নামাজ চলাকালে আত্মঘাতী বোমা হামলায় অন্তত ৩০ জন নিহত afgan mosque-www.jatirkhantha.com.bdহয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৬৩ জন। খবর আল জাজিরা ও রয়টার্সের। স্থানীয় সময় মঙ্গলবার রাত ৮টার দিকে পশ্চিমাঞ্চলীয় শহর হেরাতে জাওয়াদিয়া মসজিদে এ হতাহতের ঘটনা ঘটে।

স্থানীয় পুলিশের মুখপাত্র আব্দুলহাই ওয়ালিজাদা প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে গণমাধ্যমকে বলেন, একাধিক ব্যক্তি হামলায় অংশ নেয়। তাদের একজন আত্মঘাতী বোমার বিস্ফোরণ ঘটায় এবং একজন অস্ত্রধারী মুসল্লিদের ওপর গ্রেনেড ছুঁড়েছে। হামলায় আহত মোহাম্মদ আদি নামের এক ব্যক্তি জানান, দুজন হামলাকারী মসজিদের ভেতরে ঢোকে এবং লোকজনের দিকে গুলিবর্ষণ ও গ্রেনেড ছুঁড়তে শুরু করে।

হেরাতের গভর্নর মোহাম্মদ আসিফ রাহিমি হামলায় ৩০ জন নিহত ও ৬৩ জন আহত হওয়ার খবর গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।
মাত্র দুই মাস আগেও হেরাতে জামা মসজিদ নামে দ্বাদশ শতকের একটি মসজিদে মুসল্লিদের ওপর হামলা হয়। এতে সাতজনের প্রাণহানি ঘটে। মঙ্গলবারের হামলার দায় এখনও কেউ স্বীকার করেনি। তবে তালেবানের পক্ষ থেকে হামলায় সম্পৃক্ততার কথা অস্বীকার করেছে।

দেশটিতে এ বছর সহিংসতায় এরইমধ্যে এক হাজার ৭০০ এর বেশি মানুষের প্রাণহানি হয়েছে। প্রেসিডেন্ট ঘানি মঙ্গলবারের হামলার নিন্দা জানিয়ে ধর্মীয় নেতৃত্বস্থানীয় ব্যাক্তিদের প্রতি এ ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান জানিয়েছেন।

Facebook Auto Publish Powered By : XYZScripts.com