ধবলধোলাই দিতে লড়ছে টাইগাররা

চট্টগ্রাম. স্টাফ রিপোর্টার :  সফরকারী অস্ট্রেলিয়াকে ধবলধোলাই দিতে লড়ছে টাইগাররা। ওদের বিপক্ষে দ্বিতীয় টেস্টের প্রথম দিন Musfiq-www.jatirkhantha.com.bdশেষে বাংলাদেশের স্কোর ৬ উইকেটে ২৫৩ রান। মুশফিকুর রহীম ৬২ এবং নাসির হোসেন ১৯ রান নিয়ে ক্রিজে অপরাজিত রয়েছেন। কালকে তারা আবারও দিন শুরু করবেন।

সোমবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে অস্ট্রেলিয়ার বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় স্বাগতিক বাংলাদেশ।

খেলা শুরু পর চট্টগ্রাম টেস্টে স্কোর একপর্যায়ে ১১৭/৫ দেখে হতাশা তৈরি হলেও দিনশেষে ২৫৩/৬ দেখতে মোটেও খারাপ লাগার কথা নয়। তবে ৬ উইকেটের জায়গায় ৫ উইকেটও হতে পারত, যদি না সাব্বির রহমানের বিতর্কিত আউটটি না দিতেন আম্পায়ার।

এদিকে ইনিংসের শুরুতেই টাইগারদের ওপর চেপে বসে অজি স্পিনার ন্যাথান লিয়ন। লেগ বিফোরের ফাঁদে ফেলে টপ অর্ডারের ৪ উইকেটসহ তিনি তুলে নিয়েছেন ৫ উইকেট। দলীয় ১৩ রানে প্রথম উইকেট হারায় বাংলাদেশ। ব্যক্তিগত ৯ রানে নিজের প্রথম ওভারের প্রথম বলেই তামিমকে লেগ বিফোরের (এলবিডব্লিউ) ফাঁদে ফেলেন লিয়ন।

তামিম ইকবালের পর ব্যক্তিগত ৪ রান করে প্যাভিলিয়নের পথ ধরেন ওয়ান ডাউনে নামা ইমরুল কায়েস। দলীয় ২১ রানে অস্ট্রেলিয়ান স্পিনার লিয়নের বলে এলবিডব্লিউয়ের শিকার হন তিনি।

মধ্যাহ্ন বিরতির ঠিক আগে লিয়নের তৃতীয় শিকারে পরিণত হন আরেক ওপেনার সৌম্য সরকার। ব্যক্তিগত ৩৩ রানে লিয়নের বলে এলবিডব্লিউয়ের ফাঁদে পড়েন তিনি। এরপর মধ্যাহ্ন বিরতির পর ব্যক্তিগত ৩১ রানে লিয়নের চতুর্থ শিকারে পরিণত হন মুমিনুল হক। একাদশে ফিরে বড় ইনিংস খেলার ইঙ্গিত দিলেও তা করে দেখাতে পারেননি তিনি।

মুমিনুলের পর ভরসা ছিল সাকিব আল হাসান টেনে নেবেন টাইগারদের ইনিংস। কিন্তু সেও হতাশ করে ব্যক্তিগত ২৪ রানে অ্যাস্টন আগারের বলে উইকেট রক্ষক ম্যাথু ওয়েডের হাতে ক্যাচ তুলে দিয়ে প্যাভিলিয়নের পথ ধরেন।

এরপরেই দলের দুঃসময়ে জুটি গড়েন মুশফিক ও সাব্বির। ৬ষ্ঠ উইকেটে তারা ১০৫ রান সংগ্রহ করার পরে আউট হন সাব্বির রহমান। তিনি ৬৬ রান করেন।সোমবার সিরিজের দ্বিতীয় বা শেষ টেস্টে অস্ট্রেলিয়ার বিপক্ষে টসে জিতে ব্যাটিং নেয় বাংলাদেশ। সকাল ১০টায় চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে এ ম্যাচ শুরু হয়।

Facebook Auto Publish Powered By : XYZScripts.com