দ. আফ্রিকায় ভরসা মাশরাফি-সাকিব

স্পোর্টস রিপোর্টার :  দ. আফ্রিকায় এখন  বাংলাদেশের ভরসা মাশরাফি-সাকিব। টেস্ট সিরিজে বিধ্বস্ত হওয়ার পর মাশরাফি ও সাকিব দলের সঙ্গে ashrafe-shakib-www.jatirkhantha,com.bd-1যোগ দেয়ায় কিছুটা স্বস্তি ফিরেছে। টেস্ট সিরিজে বিধ্বস্ত হওয়ার পর দলের হতশ্রী পারফরম্যান্স ও মুশফিকুর রহিমের অধিনায়কত্ব নিয়ে সমালোচনা ও ঝড় এখনও থামেনি। তবে বাংলাদেশ দলে এখনও দক্ষিণ আফ্রিকা সফরে এখনও বাংলাদেশের অনেক কিছু পাওয়ার সম্ভাবনা রয়েছে। সেই সম্ভাবনার দিকেই চোখএখন দলের।
ashrafe-shakib-www.jatirkhantha,com.bd
ওয়ানডে অধিনায়ক মাশরাফি মুর্তজা এরই মধ্যে দলের সঙ্গে যোগ দিয়েছেন। ব্লমফন্টেইনে কাল অনুশীলনও করেছেন তিনি। টেস্ট সিরিজে বিধ্বস্ত হওয়ার পর মাশরাফি ও সাকিব দলের সঙ্গে যোগ দেয়ায় কিছুটা স্বস্তি ফিরেছে।

ওয়ানডে সিরিজে নিজেদের সম্ভাবনাও দেখছে সফরকারীরা। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হওয়ার আগে বৃহস্পতিবার ব্লমফন্টেইনে দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত ক্রিকেট একাদশের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। দ্বিতীয় টেস্ট পঞ্চমদিনে গড়ালে আজও খেলা থাকত। কিন্তু দু’দিন আগেই শেষ হয়েছে ম্যাচ।

সোমবার বাংলাদেশের সূচিতে অনুশীলন ছিল না। টেস্ট দলে থাকা ক্রিকেটাররা অনুশীলনও করেননি। তারা হোটেলে বিশ্রাম নিয়েছে। তবে নতুন করে দলের সঙ্গে যোগ দেয়া মাশরাফি মুর্তজা, সাকিব আল হাসান, নাসির হোসেন ও মোহাম্মদ সাইফউদ্দিন কাল হালকা অনুশীলন করেছেন। আর পায়ের চোটে দ্বিতীয় টেস্ট মিসকরা তামিম ইকবাল রয়েছেন বিশ্রামে।

মাশরাফি দক্ষিণ আফ্রিকায় যাওয়ায় কিছুটা স্বস্তি পাচ্ছেন বিসিবি সভাপতি নাজমুল হাসানও। দলের মধ্যে আর কোনো সমস্যা থাকবে না বলেই বিসিবি সভাপতির বিশ্বাস। এছাড়া মাশরাফি-সাকিব যোগ দেয়ায় টিম ম্যানেজ-মেন্টেও স্বস্তি ফিরেছে। ১৫ অক্টোবর কিম্বার্লিতে অনুষ্ঠিত হবে প্রথম ওয়ানডে। এরপর ১৮ ও ২২ অক্টোবর পার্ল ও ইস্ট লন্ডনে দ্বিতীয় ও শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে। ওয়ানডে সিরিজের পর ২৬ অক্টোবর ব্লমফন্টেইনে ও ২৯ অক্টোবর পচেফস্ট্র–মে দুটি টি ২০ ম্যাচ খেলবে সফরকারীরা।

Facebook Auto Publish Powered By : XYZScripts.com