ঢাকাসহ সারাদেশে দমকা হাওয়াসহ বৃষ্টি হতে পারে

স্টাফ রিপোর্টার  :  রাজধানী ঢাকাসহ দেশের কিছু কিছু স্থানে শনিবার দমকা হাওয়াসহ বৃষ্টি হতে পারে। শনিবার 000সকালে আবহাওয়া অধিদফতরের এক পূর্বাভাসে একথা বলা হয়েছে। এদিন সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে।

দেশের বিভিন্ন অঞ্চলের ওপর দিয়ে বয়ে যাওয়া তাপপ্রবাহ সম্পর্কে পূর্বাভাসে বলা হয়েছে, ফরিদপুর, মাদারীপুর, রাঙ্গামাটি, চাঁদপুর, নোয়াখালী, ফেনী ও পাবনা অঞ্চলসহ খুলনা ও বরিশাল বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কমতে পারে। এছাড়া উল্লেখিত সময়ে সারাদেশে দিনের তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত এবং রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে বলেও পূর্বাভাসে উল্লেখ করা হয়েছে।

এদিকে আবহাওয়া চিত্রের সংক্ষিপ্তসারে বলা হয়েছে, দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন মধ্য বঙ্গোপসাগরে একটি লঘুচাপ সক্রিয় রয়েছে। এটি আরও ঘনীভূত হতে পারে। অপর একটি লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে।

Facebook Auto Publish Powered By : XYZScripts.com