জয়ার ‘পুত্র’ শিশু’র কাহিনী

kasto-www.jatirkhantha.com.bd.22
বিনোদন রিপোর্টার :  অটিস্টিক শিশুদের নিয়ে তৈরি ‘পুত্র’ ছবিটি নতুন বছরের শুরুতে মুক্তি পাবে। আর জাজ মাল্টিমিডিয়ার ডিজিটাল প্রযুক্তিতে পরিচালিত দেশের বেশকটি প্রেক্ষাগৃহে এ ছবিটি প্রদর্শনীর জন্য নির্দেশ দিয়েছে তথ্য মন্ত্রণালয়। এ সময় অন্য কোনো ছবি মুক্তি না দেওয়ার জন্য বলা হয়েছে। নির্দেশ যথাযথভাবে পালন করা হচ্ছে কিনা, তা দেশের সব জেলা প্রশাসকের মাধ্যমে তদারকি করা হবে বলে জানা যায়। এ প্রসঙ্গে জাজের কর্ণধার আবদুল আজিজ বলেন, তথ্যমন্ত্রণালয়ের চিঠি পেয়েছি। ছবিটা যেহেতু সরকারের, সুতরাং তাদের কথা শুনতেই হবে।কিন্তু সব প্রেক্ষাগৃহে চালানো হয়তো সম্ভব হবে না।

আগামীকাল রোববার তথ্যমন্ত্রণালয়ের সচিব মরতুজা আহমদের সঙ্গে পুরো ব্যাপারটি নিয়ে তিনি কথা বলবেন। অটিস্টিক শিশুদের নিয়ে এই ছবির গল্প। সত্য ঘটনা অবলম্বনে ‘পুত্র’ ছবির কাহিনী, চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন হারুন রশীদ। তথ্য মন্ত্রণালয়ের উদ্যোগে এবং বাংলাদেশ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের প্রযোজনায় নির্মিত চলচ্চিত্রটির সার্বিক তত্ত্বাবধানে আছে ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেড।

‘পুত্র’ ছবিতে অভিনয় করছেন জয়া আহসান। ছবিটি দেখার জন্য দর্শকদের অনুরোধ করেন জনপ্রিয় এই অভিনেত্রী। তিনি বলেন, এই ছবিতে কাজ করতে গিয়ে আমি এ ধরনের ছেলেমেয়েদের সঙ্গে মেশার সুযোগ পেয়েছি। তাদের কাছে থেকে দেখেছি। এই সমস্যা নিয়ে পড়াশোনা করেছি। তাদের কীভাবে পরিচালনা করতে হয়, তার ওপর প্রশিক্ষণ নিয়েছি। ওদের খুব কষ্টের জীবন। এসব অভিজ্ঞতা বলে বোঝানো সম্ভব না। উপলব্ধি করতে হবে। ‘পুত্র’ ছবিতে অভিনয় করেছেন ফেরদৌস, জয়া আহসান, লাজিম, আজিজুল হাকিম, শামস সুমন প্রমুখ। এ ছবির সংলাপ, চিত্রনাট্য ও পরিচালনা করেছেন সাইফুল ইসলাম মান্নু।

 

Facebook Auto Publish Powered By : XYZScripts.com