ঘন কুয়াশায় গাড়ির গতি সীমিত করার পরামর্শ সেতুমন্ত্রীর

স্টাফ রিপোর্টার  :  ঘন কুয়াশায় গাড়ির গতি সীমিত রাখতে চালকদের পরামর্শ দিয়েছেন সড়ক obaydulপরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ শুক্রবার বিকেলে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা মোড়ে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের কাজ পরিদর্শন শেষে মন্ত্রী এ কথা জানান।

মন্ত্রী বলেন, ‘এখন যেসব দুর্ঘটনা ঘটছে তা বেশির ভাগই ঘন কুয়াশার কারণে হচ্ছে। তাই ঘন কুয়াশায় চালকরা যাতে গাড়ির গতি সীমিত রেখে সতর্ক হয়ে গাড়ি চালান, সে ব্যাপারে মালিক পক্ষ চালকদের উদ্বুদ্ধ করেন।’

এ ছাড়া ওবায়দুল কাদের বলেছেন, প্রায় ৪০০ কোটি টাকা ব্যয়ে জয়দেবপুর-এলেঙ্গা মহাসড়ক চার লেনে উন্নীতকরণের কাজ আগামী ২০১৮ সালের ৩০ ডিসেম্বরের মধ্যে সম্পন্ন হবে। তিনি বলেন, এ লক্ষ্য নিয়ে কাজ করে যাচ্ছে সড়ক ও জনপথ বিভাগ। এ মহাসড়কে পাঁচটি ফ্লাইওভার নির্মাণের কথা থাকলেও চূড়ান্ত পর্যায়ে এখানে নয়টি ফ্লাইওভার নির্মাণ করা হচ্ছে।

মন্ত্রী বর্ষার আগে মহাসড়কের সমস্ত কাজের কার্যাদেশ ও টেন্ডার সম্পন্ন করে সময়মতো কাজ শুরু করার জন্য সড়ক ও জনপথের প্রকৌশলীদের নির্দেশ দিয়ে বলেন, ‘এপ্রিলেই আমাদের দেশে বর্ষা এসে যায়। বর্ষার সময় মহাসড়কে সংস্কারকাজ করা যায় না। তাই বর্ষার আগেই মহাসড়ক সংস্কারের সমস্ত কাজ সম্পন্ন করতে হবে।’

পরিদর্শনকালে মন্ত্রীর সঙ্গে সড়ক ও জনপথ বিভাগের ঢাকা বিভাগীয় তত্ত্বাবধায়ক প্রকৌশলী সবুজ উদ্দিন খান, গাজীপুর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী ডি এ কে এন নাহিন রেজা, অতিরিক্ত পুলিশ সুপার আবদুস সবুরসহ সংশ্লিষ্ট বিভাগগুলোর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Facebook Auto Publish Powered By : XYZScripts.com