গার্মেন্টসের নতুন বাজার জর্জিয়া

garments-www.jatirkhantha.com.bd.11অর্থনৈতিক রিপোর্টার :  ইউরোপ-এশিয়ার মধ্যবর্তী রাষ্ট্র জর্জিয়ার দ্রুত সম্প্রসারণশীল পোশাক বাজারের সুযোগকে কাজে লাগাতে চায় বাংলাদেশের তৈরি পোশাক শিল্প সংশ্লিষ্টরা। এজন্য দেশের পোশাক শিল্পে জর্জিয়াকে বিনিয়োগের আহ্বান জানিয়েছে বাংলাদেশ গার্মেন্ট ম্যানুফ্যাকচারার্স এন্ড এক্সপোর্টার্স এসোসিয়েশন-বিজিএমইএ।
garments-www.jatirkhantha.com.bd
ঢাকা সফররত জর্জিয়ার ডেপুটি ফরেন মিনিস্টার ডেভিড জালাগানিয়ার নেতৃত্বে আসা প্রতিনিধিদলের সঙ্গে এক বৈঠকে বাংলাদেশের তৈরি পোশাক শিল্পের অভিভাবক সংগঠনের পক্ষ থেকে এই আহ্বান জানানো হয়।আজ সোমবার রাজধানীর বিজিএমইএ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে জর্জিয়া বাংলাদেশে বিনিয়োগের আগ্রহ প্রকাশ করে। একই সঙ্গে বাংলাদেশকেও জর্জিয়াতে বিনিয়োগের আহ্বান জানান জালাগানিয়া।

বিজিএমই এ সভাপতি সিদ্দিকুর রহমান বলেন, ‘জর্জিয়াতে মার্কস এন্ড স্পেন্সার, গ্যাপ, বানানা রিপাবলিক, ইন্ডিটেক্সের মতো নামকরা পোশাক ব্র্র্যান্ড ব্যবসা করছে। দেশটির পোশাক আমদানি বাড়ছে, পোশাক রপ্তানিকারকদের শুল্কমুক্ত সুবিধা দিচ্ছে তারা। সবদিক দিয়ে জর্জিয়াকে কেন্দ্র করে বাংলাদেশ ইউরোপের পোশাক বাজারে আরও সম্প্রসারিত হওয়ার সুযোগ পাবে।’

বিজিএমইএ’র সঙ্গে এই বৈঠকে জালাগানিয়ার সঙ্গে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশে জর্জিয়ার রাষ্ট্রদূত আরচিল জুলিয়াসভিলি, জর্জিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এশিয়া বিষয়ক বিভাগের প্রধান নানা গাপরিনদাশভিলি।

Facebook Auto Publish Powered By : XYZScripts.com