খুলনায় রবি আজিয়াটার ধান্ধাবাজির জরিমানা

খুলনা প্রতিনিধি  :  খুলনায় রবি আজিয়াটা কোম্পানিকে মিথ্যা বিজ্ঞাপন ও প্রতিশ্রুত সেবা না দেয়ার অভিযোগে ভোক্তা অধিকার আইন ২০০৯’র ৪৪ ও ৪৫ ধারায় আড়াই লাখ টাকা জরিমানা করা হয়েছে।মঙ্গলবার বেলা দেড়টার দিকে জাতীয় rrভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর জেলা কার্যালয় খুলনার সহকারী পরিচালক শিকদার শাহীনুর আলম এ জরিমানা করেন।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর সূত্র জানিয়েছেন, গত ১৭ ফেব্রুয়ারি খুলনার খালিশপুরস্থ গোয়ালখালী এলাকার আনিসুল হাই রবি (আজিয়াটা) কোম্পানির বিরুদ্ধে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরে লিখিত অভিযোগ করেন।

অভিযোগে তিনি রবি (আজিয়াটা) কোম্পানির বিরুদ্ধে মিথ্যা বিজ্ঞাপন প্রচার ও প্রতিশ্রুত সেবা দেয়া হয় না বলে অভিযোগ করেন। সেই অভিযোগের বিষয়ে খুলনার ওই কোম্পানিতে অভিযান চালিয়ে সত্যতা পাওয়া গেছে। এ কারণে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯’র ৪৪ধারায় রবি-ওয়ারিদ (আজিয়াটা) কোম্পানিকে ২ লাখ ও ৪৫ ধারায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। জরিমানার টাকা কোম্পানির খুলনার কর্মকর্তারা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের কাছে প্রদান করে।

সহকারী পরিচালক শিকদার শাহীনুর আলম জানান, জরিমানাকৃত টাকার ২৫ ভাগ অভিযোগকারী পাবেন। ওই টাকা বুধবার তার হাতে তুলে দেয়া হবে। অভিযোগকারী প্রায় ৬২ হাজার টাকা পাচ্ছেন বলেও জানান তিনি।

Facebook Auto Publish Powered By : XYZScripts.com