খালেদার ব্যাংক হিসাব তলব করেছে এনবিআর

বিশেষ প্রতিনিধি  :  বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ব্যাংক হিসাব তলব করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। kkআগামী ১৭ আগস্টের মধ্যে ব্যাংকগুলোকে তথ্য পাঠাতে বলা হয়েছে। খালেদা জিয়ার নামে গত সাত বছরে লেনদেনের তথ্য পাঠাতে হবে ব্যাংকগুলোকে। একটি বেসরকারি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক বলেন, এনবিআর থেকে বৃহস্পতিবার (১০ আগস্ট) এ সংক্রান্ত একটি চিঠি এসেছে। চিঠিতে আগামী ১৭ আগস্টের মধ্যে তথ্য পাঠাতে বলা হয়েছে।

এনবিআরের চিঠিতে উল্লেখ করা হয়েছে, ২০১০ সালের ১ জুলাই থেকে এই চিঠি পাওয়া পর্যন্ত বেগম খালেদা জিয়ার সব ধরনের হিসাব, লেনদেনের তথ্য সাত দিনের মধ্যে জানাতে হবে। এদিকে মঙ্গলবার (৮ আগস্ট) কর অঞ্চল ৮ থেকে এ সংক্রান্ত চিঠি বানিজ্যিক ব্যাংকগুলোতে পাঠানো হয়েছে। চিঠিতে স্বাক্ষর রয়েছে কর অঞ্চল ৮ এর উপ-কর কমিশনার মো. সফিউল আজমের।

এনবিআরের চিঠিতে উল্লেখ করা হয়েছে, ‘বেগম খালেদা, পিতা: মরহুম ইস্কান্দার মজুমদার, স্বামী শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান, টিআইএন নম্বর ১৭৩৯৩৯৫৬৭২৯৭/সার্কেল- ১৬৩। বাড়ি নং এনইডি-১, রোড নং ৭৯, গুলশান-২ ঢাকা।’

এর আগে ওয়ান ইলেভেনের সময় খালেদা জিয়ার ব্যাংক হিসাব জব্দ করেছিলো এনবিআর। ওই সময়ে খালেদা জিয়ার নিজ নামে বিভিন্ন ব্যাংকের ৮টি হিসাব জব্দ করা হয়।  তখন হিসাব জব্দ করা হলেও প্রতিমাসে খরচের জন্য সব হিসাব মিলে ৫০ হাজার টাকা তোলার অনুমোদন দেওয়া হয়েছিল। বর্তমানে ওই সীমা বহাল রয়েছে।

Facebook Auto Publish Powered By : XYZScripts.com