খাজা’র ঈদ কাটলো নাসিরদের সঙ্গে

চট্টগ্রাম ব্যুরো প্রতিনিধি  : এবার অস্ট্রেলিয় ক্রিকেটার খাজা’র ঈদ কাটলো নাসিরদের সঙ্গে। বাংলাদেশ সফরে আসা অস্ট্রেলিয়া টেস্ট Nasir_kjaja.www.jatirkhantha.com.bdদলের একমাত্র মুসলিম ক্রিকেটার উসমান খাজা। আত্মীয়, বন্ধু, সতীর্থ কারও সঙ্গেই কোরবানির ঈদ উদযাপনের সুযোগ নেই তার। তবে স্বাগতিক দলের তিন ক্রিকেটার নাসির হোসেন, সাব্বির রহমান, মুমিনুল হকের সঙ্গে কিছুটা আনন্দ ভাগাভাগির সুযোগ হল।

এক কাতারে নামাজ আদায়, বুকে বুক রেখে কোলাকুলি, শুভেচ্ছা বিনিময়। দেখে কে বলবে, একদিন পর মাঠে তারাই হয়ে যাবেন প্রতিপক্ষ! সিরিজের দ্বিতীয় টেস্ট খেলতে চট্টগ্রামে অস্ট্রেলিয়া দল ও বাংলাদেশ দলের ক্রিকেটারদের একাংশ। ক্রিকেটাররা ঈদের নামাজ আদায় করেছেন দামপাড়া পুলিশ লাইন মাঠে।
khaja-www.jatirkhantha.com.bd.11
ঈদ জামায়াতকে কেন্দ্র করে নেওয়া হয় কঠোর নিরাপত্তা-ব্যবস্থা। পুলিশ সদস্যরা ঘিরে রাখে পুরো এলাকা। নামাজ আদায়ের পর টিম হোটেলে ফিরে যান ক্রিকেটাররা। সেখানে তাদের জন্য স্বাভাবিক খাবারের পাশাপাশি তৈরি করা হয় গরুর মাংসের স্পেশাল কিছু আইটেম।

ক্রিকেটারদের ঈদ উদযাপন করার সুযোগ সামান্যই। ঈদের দিনও ভাবতে হচ্ছে ক্রিকেট নিয়ে। ৪ সেপ্টেম্বর সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট শুরুর আগে অনুশীলন নিয়ে ভাবনা তাদের। দুপুর থেকে সাগরিকার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুশীলন করার কথা দুই দলের ক্রিকেটারদের। বন্দরনগরীতে রাত থেকে ঝরা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি বাধা হয়ে দাঁড়ালে ইনডোরে অনুশীলন করবেন তারা।
khaja-www.jatirkhantha.com.bd
২০১৫ সালে কোরবানির ঈদ চট্টগ্রামে করেছিল পুরো বাংলাদেশ দল। সেবার বাংলাদেশ সফরে এসেছিল সাউথ আফ্রিকা। সেই দলে মুসলিম ছিলেন তিনজন। তারা হলেন টেস্ট অধিনায়ক হাশিম আমলা ও স্পিনার ইমরান তাহির এবং দলের ম্যানেজার মোহাম্মদ মুসাজি। এবার অজি দলে শুধু পাকিস্তানি বংশোদ্ভূত উসমান খাজা।

ক্রিকেটাররা শনিবার বিকেলে যখন চট্টগ্রামে পৌঁছান, স্বাগত জানায় বৃষ্টি। গুঁড়ি গুঁড়ি বৃষ্টি ঝরেছে সারা রাত। স্থানীয় আবহাওয়া অফিসে কথা বলে জানা গেছে টেস্ট চলাকালীন সময়ে ভারী বৃষ্টির শঙ্কা কম।সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে থেকে চট্টগ্রাম খেলতে নামবে বাংলাদেশ। সাকিব, তামিম, মুশফিক, তাইজুল, তাসকিন, শফিউল, ইমরুল, মিরাজ চট্টগ্রাম আসবেন রাত সাড়ে ৮টার ফ্লাইটে।

Facebook Auto Publish Powered By : XYZScripts.com