কনকনে শীতে সিংহ বধ করবে টাইগাররা

আর এইচ মানব : এবার কনকনে শীতে সিংহ বধ করবে টাইগাররা। এমনটাই প্রত্যয় সাকিব বাহিনীর। ঢাকায় গত কয়দিন ধরেই তাপমাত্রা ৭-১০ ডিগ্রী। এমন পরিস্থিতিতে sakib-www.jatirkhantha.com.bdআগামী মঙ্গলবার থেকে মাঠে গড়াবে ত্রিদেশীয় সিরিজ। প্রথম দল হিসেবে শুক্রবার দুই ভাগে আতিথ্য গ্রহণ করেছে জিম্বাবুয়ে ক্রিকেট দল। আজ শনিবার দুপুর ১২টায় টাইগারদের সাবেক কোচ হাথুরুসিংহের নেতৃত্বে বাংলাদেশে এসেছেন লংকানরা।

শ্রীলংকা দল ঘিরে বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের মধ্যে বিরাজ করছে বাড়তি কৌতূহল। কারণ নিজের প্রথম অ্যাসাইনমেন্টে লংকানদের কোচ হিসেবে ঢাকায় পা রাখলেন চন্ডিকা হাথুরুসিংহে। এদিকে জিম্বাবুয়ে দলের কোচ হয়ে বাংলাদেশে এসেছেন হিথ স্ট্রিক। তিনিও টাইগারদের বোলিং কোচ ছিলেন।হাথুরু কোচ হওয়ার পর লঙ্কান দলে বেশ কিছু পরিবর্তন এনেছেন তিনি। যার মধ্যে একটি ছিল সীমিত ওভার ক্রিকেটের অধিনায়কত্ব। ভারতে সর্বশেষ সিরিজে অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেন থিসারা পেরেরা।

তবে হাথুরুসিংহের ইচ্ছায় অধিনায়কত্ব থেকে অব্যাহতি নেয়া অ্যাঞ্জেলো ম্যাথুজ আবার ফিরেছেন এই দায়িত্বে। তার নেতৃত্বে ত্রিদেশীয় সিরিজের পর ১৫ ফেব্রুয়ারি বাংলাদেশের বিপক্ষে শুরু হতে যাওয়া টি-টুয়েন্টি সিরিজে অংশ নেবে লঙ্কানরা। এর মাঝে ৩১ জানুয়ারি থেকে সাকিব-তামিমদের বিপক্ষে দুই টেস্টের সিরিজে দিনেশ চান্দিমালের নেতৃত্বে  খেলবে তারা।

sakib-www.jatirkhantha.com.bd.1বিমানবন্দরে অধিনায়ক কিংবা দলের খেলোয়াড় নয়, সংবাদমাধ্যমের ক্যামেরা খুঁজে ফিরেছে হাথুরুকে। গত বছর সাউথ আফ্রিকা সফরের মাঝখানে টাইগারদের হেড কোচের দায়িত্ব থেকে পদত্যাগ করেন এই লঙ্কান। এবার বাংলাদেশে এসে তার অভিব্যক্তি জানার চেষ্টা করেন সংবাদকর্মীরা। তবে সুযোগ দেননি কৌশলী এই কোচ। বিমানবন্দরে সংবাদমাধ্যমের মুখোমুখি হননি কোনো ক্রিকেটারও।

ত্রিদেশীয় সিরিজের প্রতিটি ম্যাচ অনুষ্ঠিত হবে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। প্রতিটি ম্যাচই শুরু হবে দুপুর বারোটায়। ত্রিদেশীয় সিরিজের ফাইনাল অনুষ্ঠিত হবে আগামী ২৭ জানুয়ারি।এদিকে ত্রিদেশীয় সিরিজ শেষে বাংলাদেশের বিপক্ষে দুইটি টেস্ট ও দুইটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে শ্রীলঙ্কা। গত অক্টোবরে বাংলাদেশের হেড কোচের পদ থেকে পদত্যাগ করে শ্রীলঙ্কা দলের দায়িত্ব নেয়ার পর প্রথম পূর্ণাঙ্গ সিরিজে তার সাবেক শিষ্যদেরই প্রতিপক্ষ হিসেবে পাচ্ছেন হাথুরুসিংহে।

ত্রিদেশীয় সিরিজে শ্রীলঙ্কার স্কোয়াড
অ্যাঞ্জেলো ম্যাথিউজ (অধিনায়ক), উপল থারাঙ্গা, দানুস্কা গুনাথিলাকা, কুশল মেন্ডিস, কুশল পেরেরা, নিরোশান ডিকওয়েলা, থিসারা পেরেরা, আসেলা গুনারত্নে, সুরঙ্গা লাকমল, নুয়ান প্রদীপ, দিনেশ চান্ডিমাল, দুশমন্ত চামিরা, শিহান মাদুশাঙ্কা, আকিলা ধনঞ্জয়া, লক্ষ্মণ সান্দাকান, ওয়ানিন্দু হাসারাঙ্গা।

শ্রীলঙ্কার টেস্ট স্কোয়াড
দিনেশ চান্দিমাল (অধিনায়ক), দিমুথ করুনারত্নে, অ্যাঞ্জেলো ম্যাথিউজ, দানুষ্কা গুণথিলাকা, কুশল মেন্ডিস, ধনঞ্জয় ডি সিলভা, নিরোশন ডিকওয়েলা, রোশান সিলভা, রঙ্গনা হেরাথ, সুরাঙ্গা লাকমল, দিলরুয়ান পেরেরা, দুষ্মন্ত চামিরা, আকিলা ধনঞ্জয়া, লাহিরু গ্যামেজ, লাহিরু কুমারা।

Facebook Auto Publish Powered By : XYZScripts.com