এক নিমিষের নাই ভরসা..

ডেস্ক রিপোর্টার :  এক নিমিষের নাই ভরসা’র শিকার হলেন একই পরিবারের তিনজন মানুষ। তীরে এসেও ডুবে গেলেন তাঁরা। এক flood-india.www.jatirkhantha.com.bdনারী, এক বাচ্চা মেয়ে আর এক পুরুষ। প্রায় ভাঙতে বসা ব্রিজের উপর দিয়ে দৌড়ে পার হচ্ছিলেন। নিচে তীব্রভাবে বহমান বন্যার তোড়। ব্রিজের প্রায় শেষপ্রান্তে তিনটি মানুষ। তখনই হুট করেই ভেঙে পরলো ব্রিজ। আর ভেসে গেলো তিনটি প্রাণ।

ঘটনাটি ভারতের বিহারের। সেই ঘটনারই ভিডিও ফেসবুকে ভাইরাল। ব্রিজের দুই পাশে দাঁড়ানো মানুষগুলো অসহায় দর্শকের মতো তাকিয়ে তাকিয়ে পুরো ঘটনাটি চোখের সামনে ঘটতে দেখলেন, কিন্তু কিছুই করতে পারলেন না। অনেকেই এই ভিডিওটি বাংলাদেশের বলে উল্লেখ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করছেন। আদতে পাটনা থেকে ৫ কিলোমিটার দূরে বিহারের আরারিয়া জেলায় এই দুর্ঘটনা ঘটে।

এবারের বন্যায় বিহারে এখন পর্যন্ত প্রাণ হারিয়েছেন ১৫৩ জন। তার মধ্যে আরারিয়া জেলায় মৃতের সংখ্যা ৩০। বন্যায় সেখানেই সবচেয়ে বেশি মানুষ প্রাণ হারিয়েছেন। এরপরে ওয়েস্ট চ্যামপারান, যেখানে ২৩ জন মারা গেছেন। আর সীতামারহিতে প্রাণ হারিয়েছেন ১৩ জন।

ভারতের ১৭ জেলার কয়েক হাজার পঞ্চায়েতের এক কোটির বেশি মানুষ বন্যা কবলিত। সেখানকার আবহাওয়া অফিস বলছে, রোববারও পাটনা, গয়া, ভাগলপুর ও পুর্নিয়া এলাকায় বৃষ্টিপাত অব্যাহত থাকবে। ক্রমাগত বৃষ্টিতে নদীর পানি বেড়ে পরিস্থিতি আরো খারাপের দিকে যাচ্ছে ভারতের উত্তর প্রদেশে।

Facebook Auto Publish Powered By : XYZScripts.com