একেই বলে ঐশরিক মেধা..

স্পোর্টস  ডেস্ক রিপোর্টার :  একেই বলে ঐশরিক মেধা এবং আল্লাহর রহমত! যা পেয়েছেন  নিসার। ভারতের তরুণ নিসার আহমেদ এখন কুঁড়ে ঘরে বসেই আকাশ ছোঁয়ার স্বপ্ন Nisar-india-www.jatirkhantha.com.bdদেখছেন দিল্লির আজাদপুর রেললাইনের বাগ বস্তিতে বসে। নিজের সংকল্পকে আরও জোরদার করছেন নিসার। সেই জেদের জোরেই আগামীদিনে তিনি পাড়ি দিতে যাচ্ছেন গতি সম্রাট উসাইন বোল্টের দেশ জ্যামাইকাতে। কিংসটনের বিখ্যাত রেসার্স ট্র্যাক ক্লাবে চলবে তার প্রশিক্ষণ। ভারতের ইংরেজি দৈনিক টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে এমনটাই জানানো হয়েছে।

নিসারের বাবা পেশায় রিকশা চালক এবং মা গৃহ পরিচারকা। কিন্তু দারিদ্র্য তার স্বপ্নের উড়ানে বাধা হতে পারেনি। যে পরিবারের মাসিক আয় টেনেটুনে ৫ হাজার টাকা। পরিবারের জীবনযাপন যেখানে কষ্টসাধ্য, সেখানে একজন দৌড়বিদের জন্য পুষ্টি সমৃদ্ধ খাবার যোগার তো আরও কঠিন। কিন্তু ছেলের ভবিষ্যতের কথা ভেবে নিজেদের উজার করে দিচ্ছেন ১৬ বছরের নিসারের বাবা-মা।

সম্প্রতি দিল্লি রাজ্য অ্যাথলেটিক্স মিটে অনূর্ধ্ব-১৬’তে দুটি নতুন রেকর্ড গড়েছেন নিসার আহমেদ। শর্ট স্প্রিন্টে জিতেছেন দুটি সোনার মেডেলও। মাত্র ১১ সেকেন্ডে শেষ করেন ১০০ মিটার দৌড় এবং ২০০ মিটার শেষ করেন মাত্র ২২.০৮ সেকেন্ডে।গ্যাস অথরিটি অব ইন্ডিয়া লিমিটেড ও স্পোর্টস ম্যানেজমেন্ট সংস্থা অ্যাংলিয়ান মেডাল হান্ডের যৌথ উদ্যোগে কেরালা, তামিলনাড়ু, উত্তরাখন্ড, উড়িষ্যা এবং দিল্লি থেকে বাছাই করে ১৪ খেলোয়াড়কে পাঠানো হবে বোল্টের দেশের প্রশিক্ষণে। এদের সবার বয়স ১৫ থেকে ১৮ বছর। যার মধ্য আছেন দিল্লির নিসারও।

Facebook Auto Publish Powered By : XYZScripts.com